যারা দুঃখীদের আহার কেড়ে নেয় তারা আ’লীগ করেনা- এমপি বকুল

রাজশাহী
আল-আফতাব খান সুইট, নাটোরঃ নাটোরের লালপুরের ৬ নং দুয়ারিয়া ইউনিয়ন আওয়ামিলীগের ত্রী-বার্ষিক স্মমেলনের প্রথম অধিবেশনে জনসভায় ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি আব্দুল কাদেরের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ও ৫৮নাটোর-১ (লালপুর-বাগাতিপারা) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল বলেন, বঙ্গবন্ধু আওয়ামীলীগ নামে রাজনৈতিক দল প্রতিষ্ঠা করেছিলেন দুর্নীতি করার জন্য না।
তিনি এই দলকে প্রতিষ্ঠা করেছিলেন পাকিস্তানি হায়নাদের হাত থেকে বাংলাকে মুক্ত করতে, অসহায় মানুষের সুখে দুঃখে পাশে থেকে তাদের কল্যাণে কাজ করার জন্য। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল এই বাংলাদেশকে দুর্নীতি মুক্ত রাষ্ট্র গড়ার। কিন্তু কিছু অসাধু মানুষ এই দলে ঢুকে বিশৃঙ্খলা করতে, আ’লীগকে বিভক্ত করতে, বঙ্গবন্ধু এবং তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সোনার বাংলাদেশ প্রতিষ্ঠা করতে বাধা সৃষ্টিতে ওই মুক্তিযুদ্ধের পরাশক্তি জামাত-শিবির ও বিএনপির দূত হিসেবে কাজ করছে। যারা গরীবের আহার কেড়ে নিতে চাই তারা আ’লীগের নেতা বা কর্মী হতে পারেনা, তারা জাতির জনক বঙ্গবন্ধুর আ’লীগ করেনা।
মঙ্গলবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে লালপুর উপজেলার দুয়ারিয়া ইউনিয়নের মাঝগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে দুটি পর্বে ওই সম্মেলন অনুষ্ঠিত হয়।
দুয়ারিয়া ইউনিয়ন আওয়ামী সেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি ফজলুর রহমান মাস্টারের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, নাটোর জেলা আ’লীগের সাংস্কৃতিক সম্পাদক অধ্যাপক ইউনুস আলী,  নূরুল ইসলাম ঠান্ডু সহ-সভাপতি বাগাতিপাড়া উপজেলা আ’লীগ, লালপুর উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি এস্কেন্দার মির্জা।
এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, লালপুর উপজেলা আ’লীগের সহ-সভাপতি আজবার আলী, যুগ্ম সাধারণ সম্পাদক আ,স,ম মাহমুদুল হাসান মকুল, গোলাম কাওসার, এ্যাড. আলাউদ্দিন আলাল, সাংগঠনিক সম্পাদক খাইরুল বাসার ভাদু, তৌহিদুল ইসলাম বাঘা জেলা তাঁতিলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, উপজেলা যুবলীগ সভাপতি ও বিলমারিয়া ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান মিন্টু প্রমুখ।
পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষণার মাধ্যমে প্রথম অধিবেশনের সমাপ্তি করেন জনসভার সভাপতি আব্দুল কাদের। প্রথম অধিবেশন শেষে সন্ধ্যার পরে উপজেলা আ’লীগের সহ-সভাপতি সাভাপতির দ্বায়িত্ব দিয়ে দ্বিতীয় অধিবেশন শুরু করা হয়।
পরে কাউন্সিলে বিনাপ্রতিদ্বতায় সভাপতি কুদরত-ই-খুদা পনির এবং সাধারণ সম্পাদক পদে শরিফুল ইসলামকে নির্বাচিত করে ৬৯ সদস্য বিশিষ্ট দুয়ারিয়া ইউনিয়ন আওয়ামিলীগের কমিটি ঘোষণা দেওয়া হয়।
পরে নবনির্বাচিত কমিটির সকল সদস্যদের শপথ বাক্য পাঠ করান উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম কাউসার।
স্ব.বা/বা
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *