যতদিন চেয়ারে থাকবো ততদিন পৌরবাসীর পাশে থেকে সেবা করবো: ইমরুল হক

রাজশাহী

তানোর প্রতিনিধিঃ তানোর পৌর বাসীর সকল আলোচনা সমালোচনার পিছনে ফেলে এগিয়ে যেতে শুরু করেছেন তানোর পৌর মেয়র ইমরুল হক। মেয়র ইমরুল হক মেয়র নির্বাচিত হওয়ার পর থেকে সপ্তাহে ৫দিনই নিয়মিত অফিস করছেন। এতে পৌরসভার থমকে যাওয়া কাজ ফের দ্রুত গতিতে এগিয়ে যেতে শুরু করেছে।ইতিমধ্যে শুরু হয়েছে পৌর এলাকার সকল বন্ধ থাকা পাকা রাস্তা সংস্কার কাজ ও জলবায়ু নিষ্কাশনের জন্য দ্রুত ডেনেজ ব্যবস্থা। পাশাপাশি বেড়েছে পৌর নাগরিকদের সেবার মান।

 

বুধবার (২৩জুন) সরেজমিনে তানোর পৌরসভায় গিয়ে দেখা গেছে, সকাল থেকে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের আনাগোনা। কেউ নাগরিকত্ব নিতে কেউ জন্ম নিবন্ধন আবার কেউ ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়ি ঘরের সেচ্ছায় ট্যাস্ক,ভ্যাট দিতে সকাল থেকে অফিস শেষ সময় পর্যন্ত আশা যাওয়া করছেন। ফলে দীর্ঘদিন পর তানোর পৌরসভা চাঙ্গা হয়ে উঠতে শুরু করেছে।

 

দেখা গেছে, পৌরসভায় আসা সেবা প্রার্থীদের ঠিক মত সেবা প্রদান করা হচ্ছে কি না তা মাঝে মধ্যেই মেয়র নিজে চেয়ার থেকে উঠে খোঁজ খবর নিতে। যদি কোন কর্মকর্তা পৌরসভায় আসা সেবা প্রার্থীদের সাথে অসৌজন্যমূলক আচরণ করে তাহলে সঙ্গে সঙ্গে তার বিরুদ্ধে এ্যাকশন নিচ্ছেন মেয়র ইমরুল হক।

এতে করে মেয়র ইমরুল হকের সৌজন্যে মূলক আচার ব্যবহারে পৌরবাসীর মন ছুঁয়েছে খুব অল্প সময়ে।

 

পৌর এলাকার সিন্দুকায় ও আমশো গ্রামের বেশকিছু সেবা নিতে আসা মহিলারা বলেন, ছেলে মেয়ের স্কুলে ভর্তির জন্য জন্ম নিবন্ধন করতে এসে সকাল থেকে বসে আছি। কিন্তু কোন স্যারেরাই জন্ম নিবন্ধন করে দিচ্ছে না। শুধু ইন্টারনেটের সমস্যা বলে আমাদের ফেরত যেতে বলা হয়। প্রায় সপ্তাহ ধরে ঘুরেও ছেলে মেয়ের জন্ম নিবন্ধন পাচ্ছি না। কিন্তু নতুন মেয়র স্যার আমাদের দেখে কাছে এসে জিজ্ঞেসা করে আমাদের কি সমস্যা জানতে চায়। মেয়র স্যারকে আমাদের সমস্যার বিষয়ে বলা মাত্র আমাদের অফিসে নিয়ে গিয়ে জন্ম নিবন্ধনের ব্যবস্থা করে দিয়েছেন তিনি। আমরা মেয়র স্যারের জন্য দোয়া করি সে যেন বারবার মেয়র থাকেন। আমাদের মত গরিব অসহায় দরিদ্র মানুষের জন্য এরকম মেয়র স্যারের দরকার বলে তারা জানান।

 

তানোর পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি ইমরুল হক বলেন, আমি পৌরবাসীর শাসক নয় সেবক হয়ে থাকতে চাই। পৌরবাসী আমাকে ভালোবেসে ভোট দিয়ে পৌরসভার মেয়র বানিয়েছেন। যাতে করে আমি তাদের আপদ বিপদে পাশে থেকে তাদের সেবা করে যেতে পারি। আজ পৌরবাসী আমাকে ভালোবেসে ভোট দিয়েছে বলেই আমি মেয়র হতে পেরেছি। তাই আমি যতদিন এই চেয়ারে থাকবো ততদিন যেন পৌরবাসী পাশে থেকে সেবা করে যেতে পারি সেজন্য পৌরবাসীর কাছে দোয়া ও তাদের সকল সুপরামর্শ কামনা করেছেন মেয়র ইমরুল হক।

 

 

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *