নওগাঁয় অবৈধ ভাবে জমি দখলের চেষ্টা

রাজশাহী লীড
নওগাঁ প্রতিনিধি : নওগাঁয় অবৈধ ভাবে জমি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে বলে জানা যায়। সরেজমিনে গিয়ে জানা যায় যে, ভুক্তভোগীর পরিবারের পক্ষে মোঃ সাইফুল ইসলাম বলেন গত ইং ১৬/০৫/১৯৬৮ তারিখে ৫৯০৩ নং দলিল মূলে আমার বাবা মৃত আব্দুস ছাত্তার মোল্লা জমিটি ক্রয় সূত্রে মালিক হন।
দাতা খবির মোল্লা, কবির মোল্লা, লবির মোল্লা, জাফের মোল্লা আমার বাবার বরাবর জমিটি হস্তান্তর করে নিঃস্বত্ব দখল শূন্য হন এবং হস্তান্তরকৃত জমি আমার বাবা কে বুঝিয়ে দেন। আমার বাবা ক্রয় সূত্রে জমিটি ভোগ দখল করে আসছিলেন। উক্ত জমিটির মৌজা- আরজী নওগাঁ, হাল খতিয়ান নং- ৮৭৫, সাবেক দাগ- ৪৭৩, হাল দাগ- ৯৩৫, রকম- ধানী,  জমির পরিমাণ  শতাংশ। আমার বাবার মৃত্যুর পর এক স্ত্রী মোছাঃ রিজিয়া বেগম চার পুত্র ১// মোঃ সাইফুল ইসলাম, ২// মোঃ রফিকুল ইসলাম, ৩// আবু সাইদ, ৪// শাহিন আলম এবং দুই কন্যা ১// মোছাঃ নাজমা পারভীন, ২// মোছাঃ নাদিরা পারভীন মোট ০৭ জন ওয়ারিশ রাখিয়া মৃত্যু বরণ করেন। আমরা বাবার মৃত্যুর পরে ওয়ারিশ সূত্রে বাবার ক্রয়কৃত সম্পত্তি খাজনা খারিজ নিজ নিজ নামে করে নেই।
প্রস্তাবিত খতিয়ান নং- ৮৫১৬, নামজারি কেস নং- ১১৮০/ওঢ-ও/২০১৬-২০১৭। ভোগ দখলে থাকা কালে হঠাৎ করে গত ইং ০৭/১০/২০২১ তারিখে জোকাবিলা (চকপ্রাণ) গ্রামে মৃত কবির উদ্দিনের ছেলে মোঃ হারুন অর রশিদ ও মোঃ আব্দুল রাজ্জাক এবং  মোঃ আব্দুল রাজ্জাক এর ছেলে মোঃ সুমন হোসেন সহ আরও অজ্ঞাত নামা ১০/১৫ জন সন্ত্রাসীদের নিয়ে আমাদের ক্রয়কৃত জমি অবৈধ ভাবে জবর দখলের চেষ্টা করছে। আমি বাধা দিলে আমাকে বিভিন্ন ভাষায় গালিগালাজ ও প্রাণ নাশের হুমকি দেয়। এ বিষয়ে মোঃ হারুন অর রাশিদ এর সঙ্গে দেখা করতে গেলে তাকে বাড়িতে পাওয়া যায় নাই এবং অন্যদের সাথে দেখা করতে গেলেও তাদের কে পাওয়া যায় নাই। ভুক্তভোগী আরও বলেন যে, একই তারিখে দাতাগণ আরেকটি দলিল করে দেন, যার দলিল নং- ৫৯০২।
উক্ত দলিলের গ্রহিতাগণ মোঃ জসিম উদ্দিন মোল্লা ও মোঃ কছির উদ্দিন মোল্লা বর্তমানে উক্ত জমিটিতে ঘর নির্মাণ করে বসবাসরত। কিন্তু, ভুক্তভোগী পারিবারের দাবী আমি সহ আমার পরিবারের সদস্যগণ নিরাপত্তা হিনতায় ভুগতেছি। যে কোন মুহুর্ত্বে জবর দখলের অপচেষ্টা কারী সন্ত্রাসীরা আমার এবং আমার পরিবারের শারীরিক ও আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ করিতে অপরাধ মূলক পদক্ষেপ গ্রহণ করিতে পারে। তাই আমি সহ আমার পরিবারের সকলের জীবন ও মালের নিরাপত্তা প্রদান করার জন্য স্থানীয় আইন শৃঙ্খলা রক্ষাকারী প্রশাসনের নিকট বিশেষ ভাবে অনুরোধ জানাচ্ছি।
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *