বিরতিহীন ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনের নতুন গন্তব্য হবে চাঁপাইনবাবগঞ্জ:রেলমন্ত্রী

বিশেষ সংবাদ লীড

তথ্যবিবরণী:
রেলমন্ত্রী এ্যাড. মো. নূরুল ইসলাম সুজন এম. পি. আজ সকালে সোনা মসজিদ স্থলবন্দর এবং চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন পরিদর্শন করেন। সোনা মসজিদ স্থল বন্দর শ্রমিক লীগ আয়োজিত মতবিনিময় সভায় মন্ত্রী বলেন, বর্তমানে চলমান ঢাকা-রাজশাহী বিরতিহীন ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনের নতুন গন্তব্য হবে চাঁপাইনবাবগঞ্জ। চাঁপাইনবাবগঞ্জবাসীর সুবিধার কথা বিবেচনা করে আগামী ঈদ-উল-আযহার পূর্বেই এ সার্ভিসটি চালু করা হবে।

এ সময় মন্ত্রী বলেন, একটি দেশের উন্নয়নকে বেগবান করতে হলে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন প্রয়োজন আর যোগাযোগ ব্যবস্থার অন্যতম বাহন হলো ট্রেন। বিশে^র যে দেশ যত উন্নত সে দেশের রেল যোগাযোগ ব্যবস্থা তত উন্নত। ব্যবসা বাণিজ্যের জন্য রেলপথ অত্যন্ত গুরুত্বপূর্ণ। স্বাধীনতার পর জাতির পিতা অত্যন্ত গুরুত্ব সহকারে বিধ্বস্ত রেলপথ সংস্কার করেছিলেন। কিন্তু পঁচাত্তর পরবর্তী সময়ে রেলপথের কোন সংস্কার না হওয়ায় রেলপথ চলাচলের অনুপযোগী হয়ে পড়েছিল। বর্তমান সরকার পুনরায় রেল যোগাযোগ আধুনিকায়নের মাধ্যমে জনগণের চলাচলের উপযোগী করে গড়ে তোলার বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে ইতোমধ্যে পুরনো রেলপথ সংস্কার, নতুন রেলপথ তৈরি এবং জনগণের সেবার কথা চিন্তা করে অত্যাধুনিক নতুন রেল ইঞ্জিন ক্রয় করা হচ্ছে।

মতবিনিময় সভায় তিনি আরও বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নের জন্য সোনা মসজিদ স্থলবন্দর অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি স্থলবন্দর। শীঘ্রই নবাবগঞ্জ থেকে সোনা মসজিদ স্থলবন্দর পর্যন্ত রেলপথ সম্প্রসারণ করা হবে এবং আগামীতে ভারত সফর করে দুই দেশের মধ্যে সোনা মসজিদ স্থলবন্দর দিয়ে রেল যোগাযোগের ব্যবস্থা গ্রহণ করা হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে মো. সামিল উদ্দিন আহমেদ শিমুল এম. পি., সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসি, বাংলাদেশ আওয়ামী লীগের চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি মো. মঈনুদ্দীন ম-ল, সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ এবং বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন পরিদর্শন শেষে নাটোরের উদ্দেশ্যে রওনা হন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *