বড়দিন ও নতুন বছর উদযাপনে মেসি

খেলাধুলা লীড

স্পোর্টস ডেস্ক: বড়দিন ও নতুন বছর উদযাপনে আর্জেন্টিনায় গিয়েছিলেন লিওনেল মেসি। ছুটিতে থাকলেও ফিটনেস ধরে রাখতে জন্মস্থান রোজারিওর জিমে ঘাম ঝরিয়েছেন তিনি। এবার ফিরেছেন বার্সেলোনায়। ফিরেই নেমে পড়েছেন অনুশীলনে। কাতালান ডার্বিতে এস্পানিওলের বিপক্ষে মাঠে নামার আগে ২০২০ সালের প্রথম অনুশীলন করেছেন তিনি বার্সেলোনা সতীর্থদের সঙ্গে।

শনিবার নগর প্রতিপক্ষ এস্পানিওলের মাঠে আতিথ্য নেবে বার্সেলোনা। এই ম্যাচ সামনে রেখে ২৯ ডিসেম্বর দল নিয়ে প্রথম অনুশীলনে নামেন কোচ এর্নেস্তো ভালভার্দে। মেসির ইউরোপিয়ান সতীর্থরা বড়দিনের পরপরই ক্লাবে যোগ দিলেও তিনি সহ লুইস সুয়ারেজ ও আর্তুরো ভিদাল বেশি ছুটি পেয়েছিলেন। অবশ্য কারণও আছে, লাতিন আমেরিকার তিন তারকারই বড়দিন কাটিয়েছেন নিজ দেশে।

কাতালান ডার্বি সামনে রেখে ভালভার্দে প্রথমবার তার অধিনায়ককে নিয়ে অনুশীলনে নেমেছিলেন। অবশ্য চোটের কারণে তিনি পাননি উসমান দেম্বেলে ও আর্থার মেলোকে। এস্পানিওলের বিপক্ষে গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেনের খেলা নিয়েও আছে ঘোর সংশয়।

২০১৯ সালের শেষটা দারুণ কেটেছে বার্সেলোনার। ঘরের মাঠে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সঙ্গে গোলশূন্য ড্র করলেও বছরের শেষ ম্যাচে আলাভেসকে ৪-১ গোলে উড়িয়ে দিয়ে এককভাবে বসেছে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে। অবশ্য তাতে আছে রিয়ালের অবদানও! ‘লস ব্লাঙ্কোস’ অ্যাথলেতিক বিলবাওয়ের সঙ্গে ড্র করায় বার্সেলোনার সঙ্গে তাদের ব্যবধান ২ পয়েন্টের।

এস্পানিওল ম্যাচের আগে আরেকটি বিষয় স্বস্তি দিচ্ছে ভালভার্দেকে। আলাভেসের বিপক্ষে আগের ম্যাচে আক্রমণভাগের তিন খেলোয়াড়- মেসি, সুয়ারেজ ও আঁতোয়ান গ্রিজমান গোল পেয়েছেন। নতুন বছরেও নিশ্চয় একই চাওয়া তার! সূত্র: বাংলা ট্রিবিউন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *