খুব শীঘ্রই অবসর নিচ্ছেন ধোনি!

খেলাধুলা লীড

স্পোর্টস ডেস্ক: ধোনি দলের তরুণদের কাছে বাধা হতে চায় না। খুব শীঘ্রই অবসর নিয়ে নিতে পারেন ধোনি। এমনই ভাষায় ধোনি-ভক্তদের দুঃসংবাদ দিলেন রবি শাস্ত্রী। ধোনির অবসর নিয়ে জল্পনা বিশ্বকাপের পর থেকে। ইংল্যান্ডে বিশ্বকাপে সেমিফাইনাল থেকে বিদায়ের পরে ধোনি জাতীয় দলের জার্সিতে আর খেলেননি। মাঝে সেনাবাহিনীর দায়িত্ব পালন করে এসেছেন কাশ্মীরে।

ওয়েস্ট ইন্ডিজ সফর সেরে আসার পরে দেশের মাটিতেই খেলেছে দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ। শ্রীলঙ্কা সিরিজের পরেই অস্ট্রেলিয়া সিরিজ। তারপরে নিউজিল্যান্ড সফর শেষে আইপিএল। ধোনি ফের কবে জাতীয় দলের জার্সিতে খেলবেন, তা জানেন না কেউই। বিভিন্ন ক্রিকেটার, বিশেষজ্ঞরা নিজেদের মতামত দিয়ে চলেছেন।

নিউজ১৮-কে দেওয়া সাক্ষাৎকারে শাস্ত্রী জানিয়েছেন, “আমার সঙ্গে ধোনির কথা হয়েছে। আলোচনার বিষয়বস্তু প্রকাশ্যে বলতে চাইনা। তবে টেস্ট কেরিয়ারকে বিদায় জানিয়েছে আগেই। কিছুদিনের মধ্যে হয়তো ওয়ানডে থেকে ক্রিকেট থেকেও সরে দাঁড়াবেও। হাতে থাকবে কেবল টি২০! ধোনি কোনওভাবেই জাতীয় দলে বাধা হয়ে দাঁড়াতে চায় না। তবে আইপিএলে ভাল খেললে, কে বলতে পারে!”

পাশাপাশি শাস্ত্রী জানিয়েছেন, ক্রিকেটারদের ফর্ম ও অভিজ্ঞতা আমাদের মাথায় রাখতে হবে। সেই ক্রিকেটারকে ৫ অথবা ৬ নম্বরে ব্যাটিং করতে হবে। যদি ধোনি আইপিএলে ভাল খেলে, তাহলে টি২০ দলের জন্য় নিজেকে বিবেচনা করতে পারে।

ধোনির অবসর-বার্তা দেওয়ার সঙ্গে পন্থকেও প্রশংসায় ভরিয়ে দিয়েছেন তিনি। জানিয়েছেন, পন্থ মাত্র ২১ বছরের। ২১ বছরের কোন ক্রিকেটার আন্তর্জাতিক ক্রিকেটে এতগুলো শতরান হাকিয়েছে? উইকেটের পেছনে এমন কিছুই ক্যাচ মিস করেনি। আর প্রত্যেকেই ভুল করে থাকে জীবনে। কোনও সন্দেহ নেই যে পন্থ একজন ম্যাচ উইনার। প্রতিভা নিয়ে কোনও সন্দেহ নেই। তবে ও কঠিন পরিশ্রম করে চলেছে উইকেটকিপিং নিয়ে। সূত্র: ঢাকা ট্রিবিউন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *