আইসিএবি ন্যাশনাল এ্যাওয়ার্ড পেল বিএটি বাংলাদেশ

অর্থনীতি

স্বদেশ বাণী ডেস্ক : সেরা বার্ষিক প্রতিবেদনের জন্যে ব্রিটিশ আমেরিকান ট্যোবাকো বাংলাদেশকে ১ম পুরস্কার দিয়েছে দ্যা ইনস্টিটিউট অব চার্টার্ড একাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি)। ম্যানুফেকচারিং ক্যাটাগরিতে সেরা বার্ষিক প্রতিবেদন জমা দেওয়ায় বিএটি বাংলাদেশকে এই পুরস্কার প্রদান করা হয়। একই সঙ্গে কর্পোরেট গভর্নেন্স প্রকাশের ক্ষেত্রেও সন্মানসূচক স্বীকৃতি মেরিট এ্যাওয়ার্ড লাভ করে বিএটি বাংলাদেশ।

গত বৃহস্পতিবার (নভেম্বর ২৬, ২০২০) রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সীর হাত থেকে এই পুরস্কার গ্রহণ করেন বিএটি বাংলাদেশ এর ব্যাবস্থাপনা পরিচালক শেহজাদ মুনিম এবং লিগ্যাল এন্ড এক্সটার্নাল অ্যাফেয়ার্স বিভাগের প্রধান মুবিনা আসাফ। টেকসই উন্নয়নের লক্ষ্যে পরিবেশগত, সামাজিক এবং কর্পোরেট গর্ভনেন্স (ইএসজি) এ অগ্রণী ভূমিকা রাখায় বিএটি বাংলাদেশের ধারাবাহিক সাফল্যের স্বীকৃতি এই পুরস্কার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে হিসেবে উপস্থিত ছিলেন, বাণিজ্য সচিব ড. জাফর উদ্দীন ও আর্থিক প্রতিবেদন কাউন্সিল, বাংলাদেশ এর চেয়ারম্যান ড. মুহাম্মদ হামিদ উল্ল্যাহ ভুইয়া।

আয়োজক প্রতিষ্ঠান আইসিএবি জানায়, কোন প্রতিষ্ঠানের স্বচ্ছতা ও জবাবদিহিতা মূল্যায়নের অন্যতম মাধ্যম হচ্ছে বার্ষিক প্রতিবেদন। ‘রিভিউ কমিটি ফর পাবলিশড এ্যাকাউন্টস এন্ড রিপোর্টস’ শীর্ষক তাদের একটি বিশেষায়িত কমিটি দেশের শিল্পখাতের প্রথম সারির সবগুলো প্রতিষ্ঠানের বার্ষিক প্রতিবেদন পর্যালোচনা করে বিএটি বাংলাদেশকে দ্যা ইনস্টিটিউট অব চার্টার্ড একাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি) এ্যাওয়ার্ড ২০১৯ এর ১ম পুরস্কারের জন্য মনোনীত করে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *