জালিয়াতি ও প্রতারণা মামলায় আ.লীগ নেতা গ্রেফতার

জাতীয়

স্বদেশ বাণী ডেস্ক: নরসিংদী জেলা আওয়ামী লীগ নেতা আতাউর রহমানকে জালিয়াতি ও প্রতারণা মামলায় গ্রেফতার করেছে সিআইডি। বৃহস্পতিবার (৩১ অক্টোবর) রাতে রাজধানীর মালিবাগ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার আতাউর জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য ও সুইডেন শাখা আওয়ামী লীগের সাবেক সভাপতি বলে পুলিশের কাছে দাবি করেছেন।

পুলিশ জানায়, গ্রেফতার আতাউর রহমান নরসিংদীর একজন ভূমিদস্যু। তার বিরুদ্ধে ক্ষমতাসীন দলের পরিচয় ব্যবহার করে নরসিংদীতে শিল্পপ্রতিষ্ঠানসহ বিভিন্ন মানুষের জমি দখল ও প্রতারণার অভিযোগ রয়েছে। নরসিংদী শহরের চৌয়ালা এলাকায় অবস্থিত শতকোটি টাকা মূল্যের মোল্লা স্পিনিং মিলটি সন্ত্রাসীবাহিনী দিয়ে জোরপূর্বক দখল করে নিয়ে সুইডেন বাংলা টেক্সটাইল নামকরণ করে পরিচালনা করে আসছেন তিনি।

এ ঘটনায় ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর সোনালী ব্যাংক ঋণ খেলাপীর দায়ে শিল্পপ্রতিষ্ঠানটির অবৈধ দখলদার আতাউর রহমানসহ ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে। প্রথমে মামলাটি পুলিশ তদন্ত করলেও আতাউরের প্রভাব ও নানা তদবীরে তা বাধাগ্রস্ত হয়। এরই পরিপ্রেক্ষিতে মামলাটি সিআইডিতে স্থানান্তর করা হয়। দীর্ঘ তদন্ত শেষে সিআইডি তাকে গ্রেফতার করে।

সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার এসএম রফিকুল ইসলাম বলেন, অভিযুক্ত আতাউরকে জালিয়াতি ও প্রতারণা মামলার গ্রেফতার করা হয়েছে।

নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দুজ্জামান বলেন, রাতেই সিআইডি তাকে নরসিংদী থানায় হস্তান্তর করেছে। সূত্র: পূর্বপশ্চিমবিডি।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *