রাজশাহীতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে শহীদ বুদ্ধিজীবীদের বিনম্র শ্রদ্ধায় ও যথাযোগ্য মর্যাদায় স্মরণ করছে সর্বস্তরের মানুষ। বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালন করা হচ্ছে শহীদ বুদ্ধিজীবী দিবস। আজ শনিবার সূর্যদয়ের সঙ্গে সঙ্গে রাজশাহীর সব সরকারি ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত উত্তোলন করা হয়।

শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দিনটি পালন করা হচ্ছে। ভোরে প্রধান প্রধান ভবনগুলোতে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়েছে।

পুস্পস্তবক অর্পণ শেষে বুদ্ধিজীবীদের আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করেন তারা। এরপরই শহীদ স্মৃতি সংগ্রহশালা, বিভিন্ন হল প্রশাসন, বিভাগ, সামাজিক, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী, রাজনৈতিক, পেশাজীবী সমিতি, সংগঠন, রাবি সাংবাদিক সমিতি বুদ্ধিজীবী স্মৃতিফলকে পুস্পস্তবক অর্পণ ও নীরবতা পালন করে। বাদ জোহর শহীদদের আত্মার মাগফেরাত কামনায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে দোয়া হবে।

এদিকে, মহানগরীর শ্রীরামপুর বদ্ধভূমি ও রাজশাহী কলেজ শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়া রাজশাহী জেলা প্রশাসক, নগর ও জেলা পুলিশের পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয়।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *