বাঁধের কাজে যারাই অনিয়ম করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: পরিকল্পনামন্ত্রী

জাতীয় লীড

কাজী মোঃ জমিরুল ইসলাম মমতাজ (দক্ষিন সুনামগঞ্জ): পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি বলেছেন, এদেশের সবকিছুর মালিক জনগণ। তাদের টাকায় দেশের প্রতিটি সেক্টরের উন্নয়ন সাধিত হচ্ছে। আপনারাই সকল টাকার মালিক। হাওরের বাঁধ আপনাদের টাকায় হচ্ছে। বাংলাদেশের নাগরিক হিসেবে আপনাদের সবকিছুতেই অধিকার আছে।

তিনি বলেন, আল্লাহ তাআলার প্রতি আমাদের কৃতজ্ঞতা প্রকাশ করতে হবে। আল্লাহ তাআলার দয়া না থাকলে যতই বাঁধ দেন কাজে আসবে না, হাওর রক্ষা বাধ একটা উচিলা মাত্র। আমরা চেষ্টা করছি যাতে অকালে হাওরের ফসল ডুবে না যায় তার জন্য। সরকার প্রতিবছরই হাওর রক্ষা বাধের জন্য বড়বড় বরাদ্ধ দিয়ে থাকে। সুতরাং আমাদের সেই টাকাকে সঠিকভাবে বাধের কাজে লাগাতে হবে, এখানে কোন অনিয়ম সহ্য করা হবেনা। যেই অনিয়ম দুর্নীতি করুক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরও বলেন আমাদের দেশে যারা দরিদ্র আছে তাদেরকে শ্রদ্ধা করতে হবে, তাদেরকে কষ্ট দেয়া যাবে না, তাদের কষ্ট দিলে আল্লাহর কাছে জবাবদিহিতা করতে হবে। দেশে এখন ভালো সময় চলছে, একসময় দেশের প্রতিটি স্থান অন্ধকার ছিল কিন্তু এখন পুরো দেশ বিদ্যুতের আলোয় ঝলমল করছে। গ্রামের মানুষের চিকিৎসার জন্য গ্রামে গ্রামে ক্লিনিকের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে। সবকিছুতেই এখন আমুল উন্নয়ন সাধিত হয়েছে। তাই আসুন সকল প্রকার ভেদাভেদ ভূলে সবাই মিলে দেশের উন্নয়নে এগিয়ে আসি।

বৃহস্পতিবার বিকাল ৪ টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার দরগাপাশা ইউনিয়নের হরিনগরে কাচি ভাঙ্গার হাওরের ফসল রক্ষা বাঁধের কার্যক্রমের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী সভাপতিত্বে ও ইউপি সদস্য বদরুল ইসলামের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পাউবোর নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম, স্থানীয় সরকারের উপ-পরিচালক (ডিডিএলজি) এমরান হোসেন।

স্বাগত বক্তব্য রাখেন দরগাপাশা ইউপি চেয়ারম্যান মনির উদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সৈয়দা শমসাদ বেগম, পরিকল্পনামন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব হাসনাত হোসেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ স¤পাদক আবাব মিয়া, যুবলীগ নেতা আবু খালেদ চৌধুরী রুবেল, পিআইসি সভাপতি কবিতা দাস, স¤পাদক ছাদেক মিয়া সহ এলাকার কৃষক ও রাজনৈনিক নেতৃবৃন্দ প্রমুখ।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *