অবৈধ বন্ড ব্যবসায়ীদের হামলার শিকার ২ সাংবাদিক

গণমাধ্যম লীড

স্বদেশ বাণী ডেস্ক: রাজধানীর পুরান ঢাকার নয়াবাজারে দুই সাংবাদিকের উপর হামলা চালিয়ে অবৈধ বন্ড ব্যবসায়ীরা। মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) পেশাগত দায়িত্বপালনকালে দুপুরে নিউজ-২৪ টেলিভিশনের রিপোর্টিং টিমের ওপর এ হামলা চালানো হয়।

হামলায় আহত হয়েছেন প্রতিবেদক ফখরুল ইসলাম (৩০) এবং ক্যামেরা পারসন শেখ জালাল (২৮)। ঘটনাস্থ থেকে তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে সাংবাদিক ফারুক হোসেন বলেন, নয়াবাজারে অবৈধ বন্ড ব্যবসায়ীদের বিরুদ্ধে কাস্টমসের অভিযান চলছিল। নিউজটোয়েন্টিফোরের রিপোর্টার ও ক্যামেরা পারসন ওই অভিযানের নিউজ কভারের জন্য ঘটনাস্থলে গিয়েছিলেন। কিন্তু অবৈধ বন্ড ব্যবসায়ীরা আমাদের রিপোর্টার ও ক্যামেরা পারসনের ওপর হামলা চালায়। পাশাপাশি গাড়ি ও ক্যামেরা ভাঙচুর করেছে, ছিনিয়ে নিয়ে গেছে ব্যাগ। গুরুতর আহত অবস্থায় দুই সাংবাদিককে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত সাংবাদিক ফখরুল ইসলাম বলেন, আমরা কাস্টম বন্ড কমিশনের একটি অভিযানের নিউজ কাভারেজ করতে নয়াবাজারে যাই। সেখানে আমাদের ওপর হামলা চালিয়ে গাড়ি ভাঙচুর করেন অবৈধ বন্ড ব্যবসায়ী ও সন্ত্রাসীরা। তারা আমাদের গাড়ি থেকে টেনে-হেঁচড়ে নামিয়ে মারধর করেন। এ সময় আমার ক্যামেরা পারসন শেখ জালালও গুরুতর আহত হন। তবে গাড়ির চালক কোথায় আছে এখনো জানি না।

আহতরা বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে জানান ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া।

এর আগে গত ১ ফেব্রুয়ারি দুপুরে মোহাম্মদপুরের রায়েরবাজার এলাকায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী শেখ মোহাম্মদ হোসেন খোকনের সশস্ত্র বাহিনীর মহড়ার ছবি তোলায় সুমনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে মারাত্মক জখম করা হয়। এ ঘটনায় মোহাম্মদপুর থানায় একটি হত্যাচেষ্টার মামলা দায়ের করা হয়েছে। সূত্র: জাগো নিউজ।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *