করোনা নিয়ন্ত্রণে রাজশাহীতে প্রবেশ ও ত্যাগে কঠোর নিষেধাজ্ঞা

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: করোনাভাইরাসের মহামারি নিয়ন্ত্রণে চলমান সাধারণ ছুটির মধ্যে জরুরি সেবার সঙ্গে নিয়োজিতরা ছাড়া রা্জশাহীর বাইরে থেকে কেউ যেন ঢুকতে না পারে এবং রাজশাহী থেকেও কেউ যেন বাইরে বের হতে না পারে সে ব্যাপারে কঠোর হতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশনা দিয়েছে প্রসাশন।

এক্ষেত্রে কার্যত বিচ্ছিন্ন করা হয়েছে অন্যান্য জেলার সাথে রাজশাহী জেলার যোগাযোগ । এছাড়াও কঠোর অবস্থানে থাকবে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। তবে ঔষধের দোকান বাদে সব ধরনের দোকানপাট বন্ধ থাকবে।

সোমবার দুপুরে রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যলয়ে এক সমন্বয় সভায় প্রসাশনের পক্ষ থেকে এমন নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানা গেছে।

সম্বনয় সভা আলোচনা হয়, রাজশাহীর বিভিন্ন জেলায় বিদেশফেরত লোকের সংখ্যা বেশি তাদের হোম কয়ারেন্টাইন নিশ্চিত করার পাশাপাশি কোনোমতেই রাজশাহীতে এসময় বাহির থেকে লোকজনকে ঢুকতে দেওয়া হবে না। যে যেখানে আছেন সেখানে অবস্থান করবেন, কোথাও সমবেত হতে পারবেন না।

সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। স্বাস্থ্য সুরক্ষা এখন সবচেয়ে বড় অগ্রাধিকার। তবে একান্ত জরুরি প্রয়োজন থাকলে তার বা তাদের বিষয়টি শিথিলযোগ্য হতে পারে বলেও জানানো হয়।

অন্যদিকে, রাজশাহীতে করোনা সন্দেহে আরও ৪৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) করোনা ল্যাবে পরীক্ষা হবে এসব নমুনা। রামেকের মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান ডা. বুলবুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

এসময় সভায় উপস্থিত ছিলেন, কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন, রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা,রাজশাহী বিভাগীয় কশিমশনার হুমায়ুন কবীর খোন্দকার, রাজশাহী রেঞ্জ ডিআইজি একেএম হাফিজ আক্তার, পরিচালক (স্বাস্থ্য) ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য, রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হক, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল জামিলুর রহমান, রাজশাহীর সিভিল সার্জন ডা: মহা: এনামুল হক প্রমুখ।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *