রাজশাহীতে খাদ্য সহায়তা দিয়ে নজির গড়লেন আ’লীগ নেতা ডাবলু সরকার

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: মরণঘাতি নভেল করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে বেকার হয়ে পড়া নিম্ন ও মধ্যবিত্ত এবং অন্যান্য স্তরের সংকটাপন্ন মানুষের মাঝে নগদ অর্থ সহযোগীতা প্রদানসহ ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দিয়ে মানবতার অনন্য দৃষ্টান্ত গড়লেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার।

চলমান এই সংকটের শুরু থেকেই এখন পর্যন্ত প্রায় ৫ হাজার পরিবারকে নগদ অর্থ, খাদ্য সহায়তা এবং শিশুদের খাদ্যের বিকল্প হিসেবে ৬০০ প্যাকেট গুড়া দুধের কোটা দিয়েছেন আওয়ামী লীগের এই নেতা।

তিনি তার ব্যক্তিগত তহবিল থেকে এই খাদ্য সহায়তা প্রদান করছেন। গোটা রাজশাহী মহানগরী এলাকা ছাড়াও আশপাশের অন্যান্য এলাকাতেও এই সহায়তা প্রদান করেন ডাবলু সরকার।

প্রতিটি পরিবারের জন্য চাল, আলু, ডাল, আটা, লবন, সয়াবিন তেল ও হাত ধোয়ার সাবান, মাস্ক, স্যানিটাইজার, নগদ অর্থ সহযোগীতাসহ শিশুদের খাদ্যের বিকল্প হিসেবে গুড়া দুধের কোটাও দিয়েছেন তিনি। করোনার সংকটকাল জুড়ে ধারাবাহিকভাবে এই খাদ্য সামগ্রী সহায়তা প্রদান অব্যাহত রেখেছেন।

এছাড়াও করোনা ভাইরাস বিস্তার রোধে নগরীতে চলাচলকারী বিভিন্ন যানবাহনে নিজ হাতে জীবানুনাশক স্প্রে করেন। পাশাপাশি সচেতনতা বৃদ্ধির লক্ষে নগরবাসীর মাঝে সাবান, মাস্ক ও লিফলেট বিতরণ করেন আ’লীগ নেতা ডাবলু সরকার।

এদিকে, পবিত্র মাহে রমজান উপলক্ষে সারামাস ব্যাপী চলমান ইফতার সামগ্রী বিতরণের অংশ হিসেবে প্রতিদিনই অসহায়, দু:স্থ রোজাদারদের হাতে ইফতারীর প্যাকেট তুলে দিচ্ছেন আ’লীগ নেতা মোঃ ডাবলু সরকার।

সংকটাপন্ন মানুষের ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়ার পাশাপাশি নগরীর বিভিন্ন সড়কে ও মহল্লার গলিতে খাবারের সন্ধানে বের হওয়া মানুষের হাতেও খাদ্য সামগ্রী দিয়ে সহায়তা করছেন এই আওয়ামী লীগ নেতা।

এছাড়াও আওয়ামী লীগ নেতা ডাবলু সরকারের ব্যাক্তিগত মোবাইলে ফোন দিয়ে খাবার চাইলেও ওই সকল পরিবারের ঘরে দ্রুত পৌঁছে দিচ্ছেন খাদ্য সামগ্রী। বিশেষ করে যেসব নিম্নবিত্ত ও মধ্যবিত্ত পরিবার নিজেদের অসচ্ছল অবস্থান প্রকাশে সংকোচবোধ করেন তাদেরকেউ এই সহায়তার ক্ষেত্রে বেশ গুরুত্ব দিচ্ছেন তিনি।

এ ব্যাপারে ডাবলু সরকার বলেন, স্বাধীনতার স্থাপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন মানুষের কল্যানে কাজ করে গেছেন। বঙ্গবন্ধুর হাতে গড়া আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে জাতির এই দুর্দিনে আমার যতটুকু সম্ভব হচ্ছে তাই নিয়েই মানুষের পাশে থাকার চেষ্টা করে যাচ্ছি।

আমরা সবাই যদি যার যার সামর্থ্য অনুযায়ী সংকটাপন্ন মানুষের পাশে গিয়ে দাঁড়াই তাহলে একজন মানুষকেও না খেয়ে থাকতে হবে না। এই মুহূর্তে সব মানুষের উচিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে সাড়া দিয়ে মানবিক হাতটাকে প্রশারিত করা। তাহলে মানুষ বাঁচবে, দেশও বাঁচবে।

ঘুরে দাঁড়াবে প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্মাণাধীন বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা। ডাবলু সরকার আরো বলেন, চলমান মরণঘাতি করোনা সংকটের শুরু থেকে এখন পর্যন্ত পেশাজীবীসহ বিভিন্ন সংগঠনের মাঝেও খাদ্য সামগ্রী এবং নগদ অর্থ সহযোগীতা প্রদান করা হয়েছে।

এর মধ্যে, রাজশাহী সিটি পাদুকা ব্যাবসায়ী মালিক সমিতি, রাজশাহী বাক প্রতিবন্ধী ফোরাম, হুনুমানজিউর আখড়া মন্দির, কাউন্সিলের নিকট ত্রাণ চেয়ে লাঞ্চনার স্বীকার সাধুরমোড়ের মংলা ও রানীকে ডেকে খাদ্য সামগ্রী প্রদান, সাহেব বাজার জিরো পয়েন্ট ফুটপাত ব্যাবসায়ী সমিতি, রাজশাহী জেলা পুস্তক বিক্রেতা সমিতি, রাজশাহী মহানগর হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদ, দিনের আলো হিজড়া সংঘ, রাজশাহী মহানগর বস্ত্র শ্রমিক ইউনিয়ন, গনকপাড়া ক্ষুদ্র কাপড় ব্যাবসায়ী সমিতি, রাজশাহী স্বর্ণ শিল্প মালিক সমিতি, সাহেব বাজার মৎস্যজীবি সমিতি, জেলা ফুটবল এ্যাসোসিয়েশন শ্রমিক ইউনিয়ন, অটিস্টিক সংস্থা, বাংলাদেশ যুব গেমস স্বর্ণ-প্রাপ্ত অসহায় পরিবার, বিআরটিসি রাজশাহী ডিপোর কর্মচারী সমিতি, রাজশাহী সেলুন মালিক সমিতি ও রাজশাহী সাংস্কৃতিক গোষ্ঠী ইত্যাদি।

এছাড়াও নগরীর প্রতিটি ওয়ার্ডের অসহায়, দু;স্থ এবং শিশুদের খাবারের বিকল্প হিসেবে গুড়ো দুধের কোটা বিতরণ চলমান রয়েছে বলেও জানান তিনি।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *