রাজশাহী বিভাগে আরও ৪৯ জন করোনা রোগী শনাক্ত

রাজশাহী লীড

স্বদেশ বাণী ডেস্ক: রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ভাইরোলজি বিভাগের ল্যাবে নমুনা পরীক্ষার পর আরও ৪৯ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। সোমবার বিকেলে রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান ও ল্যাব ইনচার্জ প্রফেসর ডা. সাবেরা গুলনাহার এ তথ্য জানিয়েছেন।

ডা. সাবেরা গুলনাহার জানান, রামেক ল্যাবে দুই শিফটে ১৭৯ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৪৯ জনের নমুনায় করোনা পজিটিভ এসেছে। নতুন আক্রান্তদের মধ্যে রাজশাহীর ৩২ জন, পাবনার ১৪ জন ও নাটোরের ৩ জন। রাজশাহীর ৩২ জনের মধ্যে নগরীর ২৩ জন, পবার ৮ জন ও গোদাগাড়ীর ১ জন।

রাজশাহীতে নতুন ৩২ জন শনাক্ত নিয়ে জেলায় আক্রান্ত সংখ্যা বেড়ে দাঁড়াল ১২০৬ জন। এর মধ্যে রাজশাহী সিটি করপোরেশন এলাকার ৮৯২ জন। এছাড়া জেলার বাঘা উপজেলায় ২৩, চারঘাটে ৩১, পুঠিয়ায় ১৯, দুর্গাপুরে ১৭, বাগমারায় ৩৬, মোহনপুরে ৪৭, তানোরে ৪৫, পবায় ৮৪ এবং গোদাগাড়ীতে ১২ জন করোনা রোগী শনাক্ত হয়।

সিভিল সার্জন দপ্তরের তথ্যমতে, এ পর্যন্ত রাজশাহী নগরে ছয়জন, চারঘাট ও পবায় দুইজন করে এবং বাঘা ও মোহনপুর একজন করে ১২ জন মারা যান। আর সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১৬৫ জন। এর মধ্যে নগরীতে ৫৫ জন, বাঘায় চারজন, চারঘাটে ১৩ জন, পুঠিয়ায় ১২ জন, দুর্গাপুরে তিনজন, বাগমারায় ১৬ জন, মোহনপুরে ৩২ জন, তানোরে ১৭ জন, পবায় ১২ জন ও গোদাগাড়ীতে একজন। আর চিকিৎসাধীন রয়েছেন ৯৯৭ জন।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *