গোদাগাড়ীর দেওপাড়া ইউপি চেয়ারম্যান আক্তারের নামে অনিয়ম দূর্নীতির তদন্ত দাবি 

রাজশাহী লীড
স্টাফ রিপোর্টার: রাজশাহীর গোদাগাড়ী উপজেলার দেওপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তারুজ্জামান আক্তারের বিরুদ্ধে অনিয়ম দূর্নীতির অভিযোগ উঠেছে।
জানা গেছে, বর্তমান সরকার দলীয় আওয়ামী লীগের চেয়ারম্যান আক্তারুজ্জামান আক্তার পরপর ৩ বার ইউপি চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়ে তার ১৫ বছরে তেমন কোন দৃশ্যমান উন্নয়ন তো দূরের কথা পারেননি দেওপাড়া ইউনিয়ন বাসীর জীবন মানোন্নয়নের পরিবর্তন ঘটাতে । পারেনি ইউনিয়ন বাসীর অন্ধকার দূর করতে সোলার লাইটের স্থাপন করতে। পারেনি ইউনিয়নের রাস্তা ঘাট, পানি নিষ্কাসনের জন্য ডেনেজ ব্যবস্থা করতে।
তবে ইউনিয়ন বাসীর জীবন মানোন্নয়ন ঘটাতে না পারলেও আক্তার চেয়ারম্যান নিজের উন্নয়নের কোন কমতি রাখেনি। আক্তার চেয়ারম্যান তার ১৫ বছরে ইউনিয়ন পরিষদের যত বরাদ্দের অর্থ নয়ছয় করেছে তা সরেজমিনে তদন্ত করলেই সব বেরিয়ে আসবে বলে ইউনিয়ন বাসীর মধ্যে গুঞ্জন বইছে।
এছাড়াও ইউনিয়ন পরিষদের বিভিন্ন প্রকল্পের নামে অর্থ আত্মসাৎ করা সহ একেকটি প্রকল্প দুই থেকে তিনবার করে দেখিয়ে পরিষদের অর্থ আত্মসাৎ করে আসছেন চেয়ারম্যান আক্তার। শুধু এখানেই শেষ নয় চেয়ারম্যান আক্তারের অনিয়ম দূর্নীতি। তিনি এডিপি, ডাসকো, জলবায়ু প্রকল্পের কাজ না করেই লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করেছেন।
সরেজমিনে দেওপাড়া ইউনিয়নের বিভিন্ন গ্রাম ঘুরে দেখা গেছে, ২০বছর আগে এ ইউনিয়নের রাস্তা ঘাট, বাজার হাট যেরকম ছিলো ঠিক এখনো তেমনি আছে। নেই কোন মোড়ে সোলার লাইটের ব্যবস্থা,নেই খাবার জন্য তেমন বিশুদ্ধ পানির পাম্পের ব্যবস্থা। করতে পারেনি শতভাগ বয়স্ক ভাতা, বিধবা ভাতা। নেই পানি নিষ্কাসনের জন্য ডেনেজ ব্যবস্থা। যার ফলে ডেনেজ ব্যবস্থা না থাকায় বর্ষা মৌসুমে রাস্তায় পানি জমে চলাচল করতে চরম দুর্ভোগ পোহাতে হয় ইউনিয়ন বাসীকে।
নাম প্রকাশে অনিচ্ছুক দেওপাড়া ইউনিয়নের বেশ কয়েকজন বলেন, বর্তমান চেয়ারম্যান কি কি উন্নয়ন করেছে তা এবার ভোটের সময় তাকে বুঝিয়ে দেওয়া হবে। যে পাড়ার নামে ইউনিয়ন সেই পাড়াতে ১৫বছরে একটি সোলার লাইট দিয়ে এলাকা আলোকিত করতে পারেনি সে আবার জনগণের কি উন্নয়ন করবে,এবার ভোট চাইতে এলে তাকে বুঝিয়ে দেওয়া হবে বলে তারা আরো বলেন, আজ আওয়ামী লীগ সরকার যে পরিমাণ দেশের উন্নয়ন করেছে তা সবগুলো দৃশ্যমান উন্নয়ন হয়েছে। অথচ আওয়ামী লীগের চেয়ারম্যান হয়েও কোন উন্নয়ন করতে পারেনি আক্তারুজ্জামান আক্তার। যার ফলে এবার চরম ক্ষোভ ও ক্ষিপ্ত হয়ে উঠেছে দেওপাড়া ইউনিয়ন বাসী।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *