দিল্লিতে ইসরাইলি দূতাবাসের সামনে বিস্ফোরণ

আন্তর্জাতিক

স্বদেশবাণী ডেস্ক: ভারতের রাজধানী নয়া দিল্লিতে ইসরাইলি দূতাবাসের সামনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। শুক্রবার বিকালে এ পি জে আব্দুল কালাম রোডে অবস্থিত ওই দূতাবাসের সামনে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে কেউ হতাহত হননি বলে প্রাথমিক খবরে জানা গিয়েছে। তবে তিনটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

দিল্লি পুলিশের বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে আনন্দবাজার পত্রিকা।

খবরে বলা হয়, এই বিস্ফোরণের ঘটনাকে জঙ্গি হামলা বলে সন্দেহ করছে দিল্লি পুলিশ। ঘটনার পরেই এলাকায় ছুটে যায় ফায়ার সার্ভিস।

বিস্ফোরণের পরপরই দিল্লি পুলিশের ফরেনসিক দলও ঘটনাস্থলে পৌঁছে।

প্রাথমিক খবরে জানা গিয়েছে, দূতাবাসের প্রায় দেড়শো মিটার দূরে একটি আবাসনের সামনের ফুটপাথে প্লাস্টিকের ব্যাগের মধ্যে আমোনিয়াম নাইট্রেট জাতীয় বিস্ফোরক রাখা ছিল। বিস্ফোরণের সময় ২ কিলোমিটার দূরে রাইসিনা হিলসের বিজয় চকে ‘বিটিং রিট্রিট’ (প্রজাতন্ত্র দিবসের সমাপ্তি অনুষ্ঠান) চলছিল। সেখানে হাজির ছিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাই নিরাপত্তার কারণে এলাকা ঘিরে বেষ্টনী তৈরি করে দিল্লি পুলিশ এবং কেন্দ্রীয় শিল্প নিরাপত্তা বাহিনী (সিআইএসএফ)।

দিল্লি পুলিশ জানিয়েছে, দূতাবাসের আশপাশের এলাকায় মোতায়েন করা হয়েছে সিআরপিএফ বাহিনী। এমন পরিস্থিতির সাধারণ কার্যপ্রণালী মেনে দিল্লি বিমানবন্দর-সহ বিভিন্ন এলাকায় সতর্কতা জারি করা হয়েছে।

এর আগে ২০১২ সালের ফেব্রুয়ারি মাসে দিল্লির ইসরায়েলি দূতাবাসের একটি গাড়িতে ‘স্টিকার বোমা’ বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। ঘটনার পেছনে ইরানের সন্ত্রাসীদের হাত রয়েছে বলে অভিযোগ উঠেছিল।

সূত্র: আনন্দবাজার পত্রিকা ও ইন্ডিয়া টুডে

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *