রাজশাহীতে গরমে অতিষ্ঠ জনজীবন

বিশেষ সংবাদ রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: ষড় ঋতুর দেশ বাংলাদেশ। বছরে দুই মাস পরপর আবহাওয়া পরিবর্তিত হয় দেশে। কিন্তু প্রকৃতির এ নিয়ম যেন এখন কেবলই মুখে, বাস্তবে নয়। বিশেষ করে রাজশাহীতে এর ব্যতিক্রম লক্ষ্য করা যাচ্ছে চরমভাবে। রাজশাহীর আবহাওয়া যেন এখন কেবলই শীত আর গরম। সর্বোচ্চ শীত ও সর্বোচ্চ গরম তাপমাত্রা এবছর রাজশাহীতেই অনুভূত হয়েছে।

গত সপ্তাহেও রাজশাহীতে ছিল দেশের সর্বোচ্চ তাপমাত্রা। কিন্তু ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে টানা দুইদিন থেমে থেমে গুড়ি গুড়ি বৃষ্টি হয় শুক্রবার ও শনিবার। ফলে তাপমাত্রা ওই দুইদিন স্বাভাবিক ছিল। শনিবার দুপুরে বৃষ্টি শেষে আবার সেই তাপমাত্রা ও গরম আবহাওয়া অব্যাহত রয়েছে রাজশাহীতে। এতে তীব্র ও ভ্যাপসা গরমে অতিষ্ঠ হয়ে পড়েছেন রাজশাহীবাসী। রোযাদাররা হাঁপিয়ে উঠছেন এ গরমে। এ তাপমাত্রা অন্তত আরো এক সপ্তাহ অব্যাহত থাকবে বলে জানিয়েছে রাজশাহী আবহাওয়া অফিস।

রাজশাহী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক নজরূল ইসলাম জানান, আরো এক সপ্তাহের বেশি এ আবহাওয়া অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অফিসের তথ্য মতে, মঙ্গলবার বিকাল তিনটায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৬ দশমিক ১ ডিগ্রী সেলসিয়াস। সকাল ৬টায় বাতাসের আদ্র্র্রতা ছিল ৯৭ শতাংশ এবং বিকাল তিনটায় তা ৪৮ শতাংশ।

এদিকে গতকাল সোমবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৫ ডিগ্রী সেলসিয়াস।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *