পবা উপজেলা ও নওহাটা পৌরসভা নির্বাচন উপলক্ষ্যে আরএমপি’র নিষেধাজ্ঞা

রাজশাহী

প্রেস বিজ্ঞপ্তি: এতদ্বারা সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আগামী ১৪/০২/২০২১খ্রিঃ তারিখে অত্র মহানগরীর অধিক্ষেত্রের আওতাধীন পবা উপজেলার পবা ও এয়ারপোর্ট থানাধীন নওহাটা পৌরসভার ১৯ টি ভোট কেন্দ্রে পৌরসভার সাধারন নির্বাচন অনুষ্ঠিত হবে।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ, বিআরটিএ সংস্থাপন শাখার স্মারক নং-৩৫.০০.০০০০.০২০.০০৯.০৭৭.১৭.৬৭ তারিখ-০১/০২/২০২১খ্রিঃ পত্রের প্রেক্ষিতে পবা উপজেলার পবা ও এয়ারপোর্ট থানাধীন নওহাটা পৌরসভা সাধারণ নির্বাচন উপলক্ষে নির্বাচনী এলাকার শান্তি-শৃঙ্খলা রক্ষা, ভোট কেন্দ্রের নিরাপত্তা ও সাধারণ জনগণের নির্বিঘ্নে চলাচলের নিমিত্তে আগামী ১৩/০২/২০২১ তারিখ দিবাগত মধ্যরাত ১২.০০ ঘটিকা হতে ১৪/০২/২০২১ খ্রিঃ তারিখ দিবাগত মধ্যরাত ১২.০০ ঘটিকা পর্যন্ত সংশ্লিষ্ট পৌরএলাকায় (১) ট্রাক ও (২) পিক আপ যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হেয়েছে।

এছাড়া ১২ ফেব্রুয়ারি/২০২১ তারিখ দিবাগত মধ্যরাত ১২.০০ ঘটিকা হতে ১৫ ফেব্রুয়ারি/২০২১ তারিখ সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত রাজশাহী মহানগরীর উল্লিখিত নির্বাচনী এলাকায় মোটরসাইকেল চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

অনুরুপভাবে নির্বাচন কমিশন সচিবালয়, শেরে বাংলা নগর, ঢাকার স্মারক নং- ১৭.০০.০০০০.০৩৪.৩৮.০২২.২০.১০৮, তারিখঃ ১২ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ/ ২৬ জানুয়ারি ২০২১ খ্রিঃ পত্রের প্রেক্ষিতে আগামী ১৩/০২/২০২১ তারিখ দিবাগত মধ্যরাত ১২.০০ ঘটিকা হতে ১৪/০২/২০২১ খ্রিঃ তারিখ দিবাগত মধ্যরাত ১২.০০ ঘটিকা পর্যন্ত সংশ্লিষ্ট পৌর এলাকায় কতিপয় নৌ-যান যথা-লঞ্চ, ইঞ্জিন চালিত সকল ধরনের নৌ-যান (ভোটারদের চলাচলের ব্যবহৃত ক্ষুদ্র নৌযান ব্যতিত), স্পীড বোট চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

এই নিষেধাজ্ঞা সংশ্লিষ্ট রির্টানিং অফিসারের অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী/তাঁহাদের নির্বাচনী এজেন্ট, দেশী/ বিদেশী পর্যবেক্ষকদের (পরিচয়পত্র থাকতে হবে) ক্ষেত্রে শিথিলযোগ্য। এছাড়া নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশী বিদেশী সাংবাদিক (পরিচয়পত্র থাকতে হবে), নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং কতিপয় জরুরী কাজে যেমন- এ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কাজে ব্যবহারের জন্য ও জাতীয় মহাসড়ক (Highways) ও জরুরী পণ্য সরবরাহসহ অন্যান্য জরুরী প্রয়োজনে উল্লিখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। এছাড়া জনসাধারণের চলাচলের একমাত্র মাধ্যম হিসেবে নৌ-যান ও দূর পাল্লার নৌ-যান চলাচলের ক্ষেত্রেও নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

 

 

স্ব:বা/না

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *