রাজশাহীতে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে হতাহত বেশ কয়েকজন

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টারঃ রাজশাহী নগরীর চৌদ্দপাই এলাকায় ধান গবেষণা ইনিস্টিউটের সামনে হানিফ ও আফিয়া পরিবহণ নামের দুটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। এতে আফিয়া পরিবহণের বাস চালকসহ অন্তত ২জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া আহত হয়েছেন অন্তত ২০ জন। হতাহতদের উদ্ধার তৎপরতা চালাচ্ছে রাজশাহী ফায়ার সার্ভিসের একটি দল। দুই মাসের দুর্ঘটনার সময় একটি অটোরিকশাও ধাক্কা খেয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ধারে উল্টে যায়। এতে অটোরিকশার কয়েকজন যাত্রীও আহত হন।

নিহতরা হলেন-  রবিউল আউয়াল (৩২) এবং নবাব(৫০)। রবিউল পেশায় একজন মোটর শ্রমিক এবং নবাব রাজশাহীর চারঘাট থানাধীন বাবর আলীর ছেলে। ঘটনাস্থল থেকে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে  রামেকের ৮  নং ওয়ার্ডে ভর্তি করা হয় এবং  চিকিৎসাধীন অবস্থায় দুপুর ৩টায় তিনি মৃত্যুবরণ করেন।

আহতরা হলেন- নওগাঁর ধামইরহাট থানাধীন হাটনগর গ্রামের এরশাদ আলির ছেলে ইউনুস আলি(৬৫),রাজশাহীর কলমা তানোরের আবুল কালাম আজাদের ছেলে আবু রাইহান(২৩), ঢাকার আশুলিয়া থানাধীন কাটগড়া বাজার এলাকার মোকছেদ আলির ছেলে আক্তার হোসেন(৪০), রাজশাহীর বাঘার চকনারায়নপুর গ্রামের সাবেদ আলির ছেলে সুজন(৪৫), চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থানাধীন তরাকু গ্রামের আতাউর রহমানের ছেলে মনিরুল( ৫০), রাজশাহীর চারঘাট থানাধীন গোবিন্দপুর গ্রামের মৃতআফাজের ছেলে আমান উল্লাহ (৬০),পাবনার সাজ্জাদ আরীর ছেলে মাসুদ রানা(৬০),রাজশাহীর বাঘার নারায়নপুর গ্রামের মৃত সুলতানের ছেলে শাফি আলম(২৮),চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থানাধীন মনকষা গ্রামের আরিফ হোসেনের স্ত্রী কোহিনুর (৩৮),রাজশাহীন দুর্গপুর থানাধীন শালঘরিয়া গ্রামের সিদ্দিকের ছেলে মাহাবুল (৩০), চন্দ্রীমা থানাধীন শালবাগান গ্রামের নসিমদ্দিনের ছেলে আফজাল হোসেন(৫০), গোদাগাড়ী থানাধীন ললিত নগর গ্রামের সাহেবের ছেলে বেনজামিন(২৪) ।আহতাবস্থায়  তাদেরকে রামেক হাসপাতালের  ০৮ ও ৩১ নং ওয়ার্ডে ভর্তি আছেন।

 

জানা গেছে, আজ সকাল সাড়ে ৬ টার দিকে হানিফ পরিবহণের বাসটি ঢাকা থেকে ছেড়ে আসে। অন্যদিকে দুপুর পৌনে একটার দিকে বাঘার উদ্দেশ্যে যাচ্ছিলো আফিফ পরিবহণের বাসটি। এসময় রাজশাহীর চৌদ্দপাই এলাকায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে।

এতে আফিয়া পরিবহণের বাসটির সামনের অংশ হানিফ বাসের সামনের অংশের মধ্যে ঢুকে যায়। ঘটনাস্থল থেকে একজনের লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা।

রাজশাহী মহানগর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম সিদ্দিকুর রহমান জানান, খবর পেয়ে পুলিশ এবং ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছায়। ঘটনাস্থলে পৌঁছে বাস থেকে একজনকে মৃত অবস্থায় এবং ১২ জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়। উদ্ধারকৃতদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বর্তমানে বাস দুটি রাস্তা থেকে সরানোর চেষ্টা অব্যাহত রয়েছে। কি কারনে এমন দুর্ঘটনা ঘটেছে তা তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি পুলিশের এই কর্মকর্তা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *