৪ দফা দাবিতে রাজশাহীতে পোস্টম্যান ও ডাক কর্মচারীদের বিক্ষোভ ও মানববন্ধন

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: চারদফা দাবিতে রাজশাহীতে বিক্ষোভ করেছে বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারীরা। এর আগে তারা মানববন্ধন করে।

আজ শনিবার সকালে নগরের সাহেববাজার জিরোপয়েন্ট এ মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের করে কুমারপাড়া হয়ে বিক্ষোভ বরেন্দ্র জাদুঘর এলাকায় গিয়ে শেষ করে।

বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়ন সার্কেল সংস্থা (উত্তরাঞ্চল) রাজশাহীর সভাপতি আরসাদ আলী জানান, জাতীয় শ্রমিক লীগের অন্তর্ভূক্ত (বি-২১২৯) বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়ন সার্কেল সংস্থা (উত্তরাঞ্চল) রাজশাহী ডাক কর্মচারীদের স্বার্থে চার দফা দাবিতে আন্দোলন করছে।

তাদের দাবিগুলোর মধ্যে রয়েছে, কর্মরত অবস্থায় সরকারি কর্মচারীর মৃত্যুজনিত কারণে ৮ লাখ টাকা, স্থায়ী অক্ষমতার জন্য ৪ লাখ টাকা এবং দাফন-কাফনের জন্য ৩০ হাজার টাকা আর্থিক সহায়তার সরকারি সিদ্ধান্ত বাস্তবায়ন, সরকারি কর্মচারীদের গৃহনির্মাণ ঋণ সুবিধা প্রাপ্তির পূর্বশর্ত ইএফটি পদ্ধতিতে বেতন প্রদান নিশ্চিত করা, ১৬ থেকে ২০ গ্রেডের পোশাকধারী কর্মচারীদের জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন অনুযায়ী পোশাকসহ অন্যান্য সামগ্রী সরবরাহ, কর্মচারীদের জমানো ফিডালিটি বন্ডের টাকায় ওয়েলফেয়ার ট্রাস্ট গঠন।

একই দাবিতে সংগঠনটি আগামী ৭ সেপ্টেম্বর সকাল ১০টায় পোস্টাল কমপ্লেক্স প্রাঙ্গনে ও ২১ সেপ্টেম্বর সকাল ১০টায় রাজশাহী কোর্ট চত্বরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করবে বলে ঘোষণা দেয়া হয়।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *