বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠিত করতে চেয়েছিলেন: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো: শাহরিয়ার আলম বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গালী জাতিকে সংগঠিত করে অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠিত করতে চেয়েছিলেন। তিনি বলেন, পাকিস্তানের অসহ্য অত্যাচার নির্যাতন সহ্য করে বাঙ্গালি জাতিকে আত্মনিভরশীল করে গড়ে তোলার লক্ষ্যে ১৯৭১ সালে দীর্ঘ সংগ্রাম অতিক্রম করে বাংলাদেশের স্বাধীনতা ফিরিয়ে আনেন। যিনি এদেশের জন্য এত সংগ্রাম করেছিলেন তিনি কখনও ভাবেননি এদেশের লুকায়িত ঘাতকরা তাঁকে হত্যা করবে। তাদের প্রতি বঙ্গবন্ধুর একটা আত্মবিশ^াস ছিলো।

প্রতিমন্ত্রী আজ রাজশাহী জেলা আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবস ও গ্রেনেড হামলা দিবসের কুইচ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তৃতা করেন। অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা প্রয়েসর ড. আব্দুল খালেক প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, ঘাতকরা বঙ্গবন্ধুর রক্ত চিরতরে বাংলাদেশ থেকে মুছে ফেলতে চেয়েছিল । তাই তারা ১৯৭৫ সালে তাঁকে স্বপরিবারে হত্যা করে। বঙ্গবন্ধুর খুনীদের খুজে বের করে তাদের বিচারের রায় বাংলার মাটিতে কার্যকর করা হবে। বঙ্গবন্ধুকে হত্যা করেই তারা থেমে থাকেনি। ২১ আগস্ট গ্রেনেড হামলার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিল। এভাবে ২০ বারের বেশি সময় তাঁকে আক্রমণ করা হয়েছে। তিনি বলেন, ষড়যন্ত্রকারীদের ভাবা উচিত সকল প্রদীপ নিভে গেলেও শেখ হাসিনার প্রদীপ কখনও নিভে যাবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সমাপ্ত করে আগামী প্রজন্মের জন্য বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিণত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।

রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহা: আসাদুজ্জামান আসাদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে সাবেক প্রতিমন্ত্রী জিনাতুন নেসা তালুকদারসহ উর্ধ্বতন সরকারি কর্মকর্তা ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে প্রতিমন্ত্রী কৃইজ প্রতিযোগিতা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *