রুয়েটে বর্ণাঢ্য আয়োজনে “বিশ্ববিদ্যালয় দিবস” পালিত

রাজশাহী লীড শিক্ষা

স্টাফ রিপোর্টার: বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে “বিশ্ববিদ্যালয় দিবস-২০১৯” পালিত হয়েছে। আজ রবিবার দিবসটি উপলক্ষে অনুষ্ঠানের শুরুতেই রুয়েটের প্রশাসনিক ভবনের সামনে জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করা হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের শহীদ ছাত্রদের কবরে পুষ্পস্তবক অর্পণ ও কবর জিয়ারত করা হয়। তারপর

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ বেলুন ও শান্তির প্রতিক পায়রা উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করেন।

পরে রুয়েটের প্রশাসনিক ভবনের সামনে থেকে সকল ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের অংশগ্রহণে আনন্দ র‌্যালি বের হয়। র‌্যালিটি ঢাকা-রাজশাহী মহাসড়কসহ রুয়েট ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পূনরায় প্রশাসনিক ভবনে এসে শেষ হয়। র‌্যালী শেষে বিশ্ববিদ্যালয়ের ১৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে কেক কাটা হয়। এছাড়াও বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে বৃক্ষরোপন কর্মসূচী, প্রীতি ক্রিকেট ম্যাচ, আইডিয়া কনটেস্ট অনুষ্ঠিত হয়।

এদিকে, দুপুর প্রশাসনিক ভবনের ২১৭ নং কক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রীদের সাথে মতবিনিময় করা হয় এবং সেই সাথে ছাত্র-ছাত্রীদের তথ্য সংরক্ষণের জন্য ডিজিটাল ডাটাবেজ উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ।

এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার প্রফেসর ড. মোঃ সেলিম হোসেন, বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির সভাপতি এবং পরিচালক ছাত্রকল্যাণ প্রফেসর ড. মোঃ রবিউল আওয়াল, পরিকল্পনা ও উন্নয়ন পরিচালক ড. মিয়া মোঃ জগলুল সাদাত, গবেষণা ও সম্প্রসারণ পরিচালক ড. মোঃ ফারুক হোসেন, আইকিউএসি পরিচালক ড. মোঃ আবদুল গোফফার খান, রুয়েট কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের ইনচার্জ ড. মোঃ আলী হোসেন, কেন্দ্রীয় ভান্ডারের ইনচার্জ শ্যাম দত্ত, ডীনবৃন্দ উপস্থিত ছিলেন।

অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, রুয়েটের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোঃ শামীমুর রহমান, রাজশাহী বিআইটি’র প্রথম ব্যাচে ছাত্র (১৯৬৪ সিরিজ) প্রকৌশলী আব্দুর রশীদ, উপ-পরিচালক ছাত্রকল্যাণ আবু সাঈদ, অফিসার সমিতির সভাপতি দিলীপ কুমার ঘোষ ও সাধারণ সম্পাদক প্রকৌশলী মুফতি মাহমুদ রনি, সহ-সভাপতি রোকনুজ্জামান, যুগ্ম সম্পাদক প্রকৌশলী হারুন অর রশীদ, রুয়েট ছাত্রলীগ সভাপতি নাঈম রহমান নিবিড় ও সাধারণ সম্পাদক চৌধুরী মাহফুজুর রহমান তপু, রুয়েট কর্মচারী সমিতির সভাপতি মহিদুল ইসলাম মোস্তফাসহ বিভাগীয় প্রধানবৃন্দ, দপ্তর প্রধানবৃন্দ, শাখা প্রধানবৃন্দ প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনায় ছিলেন উপ-পরিচালক ছাত্রকল্যাণ মোঃ মামুনুর রশীদ।

এছাড়াও সন্ধ্যা ৭ রুয়েট চত্ত্বরে বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে আতশবাজির মাধ্যমে কর্মসূচির সমাপ্তি হবে বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় জনসংযোগ দপ্তরের জুনিয়র সেকশন অফিসার আ.ফ.ম. মাহমুদুর রহমান দীপন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *