বাঘায় শাহদৌলা সরকারি কলেজে সম্মান কোর্সের ওরিয়েন্টেশন ক্লাশ উদ্বোধন

রাজশাহী

বাঘা প্রতিনিধি:জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে, রাজশাহীর বাঘা উপজেলা সদরে অবস্থিত শাহদৌলা সরকারি কলেজে অনার্স প্রথম বর্ষের (২০২১-২২) রাষ্ট্রবিজ্ঞান,উদ্ভিদবিজ্ঞান প্রাণীবিজ্ঞান বিভাগের ওরিয়েন্টেশন ক্লাশ শুরু করা হয়। বুধবার (২০-০৭-২০২২) আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে কলেজের হলরুমে আনন্দঘন পরিবেশে ওই তিনটি বিভাগের সম্মান কোর্সের ওরিয়েন্টেশন ক্লাশ শুরু করা হয়েছে।

মোঃ শাহজাহান আলী সরকারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কলেজটির অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোঃ সাজেদুর রহমান । প্রভাষক মোঃ আব্দুল হানিফ মিয়ার সঞ্চালনায় শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক আবদুল মান্নান,আবু বক্কর সিদ্দিক, প্রভাষক আমিরুল ইসলাম,তাহামিদুল ইসলাম, শরিফা খাতুন, আহমেদ বেলাল, মাসুম মাহমুদ মুন্জুরুল ইসলাম, শামীম রানা,আবু রাশেল প্রমুখ।

শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের নবাগত মাজেদুর রহমান। উপস্থিত ছিলেন কলেজের সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ । নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরন করে নেওয়া হয়।

বক্তারা বলেন, সম্মান কোর্স শুরু হওয়ায় গ্রামে উচ্চ শিক্ষার সুযোগ সৃষ্টি হয়েছে। বর্তমান সরকারের আমলে পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ¦ শাহরিয়ার আলম এমপির ঐকান্তিক প্রচেষ্টায় এ সুযোগ হয়েছে। প্রধান মন্ত্রী শেখ হাসিনা শিক্ষার মান উন্নয়নে মফ¯¦লে উচ্চ শিক্ষার জন্য কলেজটিকে সরকারিকরণ করেছেন। এজন্য কলেজের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করা হয়। কলেজের পক্ষ থেকে শিক্ষক ও ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *