চাঁপাইনবাবগঞ্জে বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদের ৭ দফা দাবিতে মানববন্ধন

রাজশাহী

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জে প্রতিষ্ঠাবার্ষিকী ও ৭ দফার দাবি জানিয়ে মানববন্ধন করেছে বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদ। রোববার (৩১ জুলাই) চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এই মানববন্ধন করেন তারা ।

এনিয়ে বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে উন্নয়নের অগ্রযাত্রায় হরিজন জনগোষ্ঠীর, জীবন-জীবিকা,অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠায় এবং স্থায়ী আবাসন ও আউটসোর্সিং বাতিলের দাবিতে দেশব্যাপী মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে হরিজন জনগোষ্ঠীরা।

চাঁপাইনবাবগঞ্জ জেলা কমিটির সভাপতি শ্রী রাজেন হরিজনের সভাপতিত্বে,অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত সম্পাদক জেন্টু কুমার,জেলা কমিটির উপদেষ্টা ফাস্টু ভগত, নির্মলা রানী প্রমুখ।

এসময় বক্তারা পৌরসভায় পরিচ্ছন্নতাকর্মীদের চাকুরি স্থায়ীকরণ ও পদোন্নতি, সরকারি-বেসরকারি স্কুল-কলেজ, বিশ্বদ্যিালয়সহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে হরিজনদের জন্য ভর্তি কোটা সংরক্ষণ,তাদের যুব ও শিক্ষার্থীদের শারিরীক ও মানসিক বিকাশে প্রতিটি মহল্লায় আধুনিক পাঠাগার ও সাংস্কৃতিক চর্চা কেন্দ্রসহ ৭ দফা দাবি নিয়ে তারা এসব,তুলে ধরেন।

এদিকে চাঁপাইনবাবগঞ্জ জেলা কমিটির সভাপতি শ্রী রাজেন হরিজনের সভাপতিত্বে,বক্তব্যে বলেন আমরাও সুইপার হলেওতো মানুষ,বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা মমতাময়ী মা তিনিওতো জাতপাত দেখেন না। তাহলে আজ আমারা কেন অবহেলিত বিভিন্ন খাত থেকে বঞ্চিত।

হরিজন জনগোষ্ঠীরা আকুতির সাথে তারা বলেন,আমাদেরইতো শখ হয় বিভিন্ন বিনোদন কেন্দ্র ও নরমাল সহ উন্নত মানের রেস্টুরেন্টে জেতে গেলে আমাদেরকে বাধা প্রদান করা হয়।
তাই বলেকি-আমরা ছটো জাত বলে আমরাওকি মানুষ নয়।

পরে হরিজন জনগোষ্ঠীর নেতৃবৃন্দরা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন যাতে করে অতি দ্রুত ৭ দফা দাবি কার্যকর করা হয় বলে তহরিজন জনগোষ্ঠীরা এই দাবি জানান।

স্ব.বা/ম

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *