ভোলার সংঘর্ষে রাজশাহীতে বিএনপির বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

জাতীয় রাজশাহী

স্টাফ রিপোর্টার : ভোলায় পুলিশ-বিএনপি সংঘর্ষে স্বেচ্ছাসেবক দলের নেতা আবদুর রহিম নিহতের প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২ আগস্ট) বেলা ১২টায় রাজশাহী মহানগর বিএনপি কার্যালয়ের সামনে নগর বিএনপি ও অঙ্গ সংগঠনের আয়োজনে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, ভোলায় পুলিশ বিএনপি সংঘর্ষে নিহত বিএনপি নেতা আব্দুর রহিম, নিহত হয়নি তাকে হত্যা করা হয়েছে। এই হত্যাকান্ডের সাথে জড়িত সকলকে বিচারের আওয়াতায় হোক। আর তা না হলে সারাদেশে বিএনপি কঠোর আন্দোলনে যাবে।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন, রাজশাহী মহানগর বিএনপির সদস্য সচিব মামুন অর রশিদ মামুন, সদস্য গোলাম রাব্বানী, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি শাহারিয়ার আমিন বিপুলসহ অন্যান্য নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ভোলায় বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে দলের নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় আব্দুর রহিম নামে একজন নিহত হয়েছেন। ছয় পুলিশ সদস্যসহ আহত হয়েছেন অন্তত ৫০ জন। রোববার (৩১ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে ভোলা জেলা বিএনপির কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। নিহত আব্দুর রহিম ভোলাসদর উপজেলার দক্ষিণ দিঘলদী ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের নেতা বলে জানা গেছে।

এদিকে, ভোলায় পুলিশ-বিএনপির সংঘর্ষের ঘটনায় দুইটি মামলা করেছে পুলিশ। সোমবার (১ আগস্টা) বেলা ১১টার দিকে ভোলা মডেল থানায় এসআই মো. জসিম বাদী হয়ে এ মামলা দায়ের করেন। ভোলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

স্ব.বা/ম

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *