তানোরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি বাড়ি বিক্রির ঘটনায় তদন্তের নির্দেশ

রাজশাহী

তানোর প্রতিনিধি: বহুল আলোচিত সমালোচিত রাজশাহীর তানোর উপজেলার পাঁচন্দর ইউপি চেয়ারম্যান আব্দুল মতিনের বিরুদ্ধে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার উপহারের বাড়ি বিক্রির ঘটনায় উপজেলা প্রশাসনকে জোরালো তদন্তের নির্দেশ দিয়ে চিঠি দিয়েছেন জেলা প্রশাসক ডিসি। অন্যদিকে সরকারি বাড়ি বিক্রির ঘটনা ধামাচাপা দিতে মরিয়া হয়ে উঠেছে চেয়ারম্যান আব্দুল মতিন। জানা গেছে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহহীন ও ভূমিহীন পরিবারের আশ্রয়ের জন্য বিনামূল্যে সরকারি বাড়ি নির্মাণ করে দিচ্ছেন। আর সেই আশ্রয়ন প্রকল্পের ঘর সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে প্রকৃত সুবিধাভোগীদের মাঝে না দিয়ে অর্থের বিনিময়ে সচ্ছল ব্যাক্তিদের সরকারি বাড়ি দিচ্ছেন পাঁচন্দর ইউপি চেয়ারম্যান ও ইউপি আওয়ামী লীগের সভাপতি আব্দুল মতিন এবং ইউপি সদস্য সাদেকুল ইসলাম। এমনকি টাকা নিয়েও অনেক গৃহহীন ও ভূমিহীন পরিবারকে বাড়ি না দিয়ে টাকা ফেরত দিয়েছেন চেয়ারম্যান ও মেম্বার।

চলতি বছরের(২৫ জুলাই) জেলা প্রশাসক ডিসি অফিসে সশরীরে গিয়ে লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী ময়েজ উদ্দিন। অভিযোগে উল্লেখ করা হয়েছে,ময়েজ উদ্দিনের কাছ থেকে ৩৫ হাজার টাকা নিয়ে বাড়ি দেন এবং তার ছেলেকেও দিয়েছেন বাড়ি চেয়ারম্যান। এখন ময়েজ উদ্দিনকে বলছে বাড়ি ছেড়ে দিতে হবে। তিনি দেড় মাস ধরে বাড়িতে বসবাসও করেছেন। কিন্তু বাড়ি দিলেও সেই বাড়ি থেকে ময়েজ উদ্দিনকে নামতে বলেন চেয়ারম্যান ও মেম্বার। এছাড়া ময়েজ উদ্দিনকে বলা হয় এবছর তোমাকে বাড়ি দেয়া হবেনা,পরের বার তোমাকে বাড়ি দেয়া হবে।

এখন তুমি এ বাড়িতে উঠতে পারবেনা। ফলে চেয়ারম্যান ও মেম্বারের এমন কথা শুনে অসহায় দরিদ্র ময়েজউদ্দিন বাড়ি হারানোর ভয়ে চরম আতংকিত হয়ে পড়েন। এবং তার বাড়ি যেন তাঁকে দেয়া হয় সেজন্যে ময়েজউদ্দিন বাদি হয়ে উপজেলা প্রশাসন ইউএনও ও জেলা প্রশাসক ডিসির কাছে চেয়ারম্যান আব্দুল মতিন ও মেম্বার সাদেকুলের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন। এতে করে চেয়ারম্যান আব্দুল মতিনের বিরুদ্ধে ডিসি অফিসে অভিযোগ দেয়ায় ভুক্তভোগী ময়েজ উদ্দিনকে প্রতিনিয়ত বিভিন্ন ভাবে হুমকি ধামকি দিয়ে অভিযোগ তুলে নিতে জোর করা হচ্ছে বলেও ভুক্তভোগী ময়েজ উদ্দিন জানান। পাঁচন্দর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার উপহারের বাড়ি বিক্রি করার বিষয়ে জানতে জেলা প্রশাসক ডিসির সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, অভিযোগ পেয়েছি, তদন্ত করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও কে নির্দেশ দেয়া হয়েছে। তদন্তে সত্যতা পাওয়া গেলে চেয়ারম্যানের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি। উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও পংকজ চন্দ্র দেবনাথের সাথে কথা বলা হলে তিনি বলেন, ডিসি অফিস থেকে তদন্তের জন্য চিঠি দিয়েছেন, বিষয়টি নিয়ে গুরুত্ব সহকারে তদন্ত করা হচ্ছে। খুব দ্রুত তদন্ত শেষ করে ডিসি অফিসে প্রতিবেদন জমা দেওয়া হবে বলে তিনি জানান। পাঁচন্দর ইউপি চেয়ারম্যান ও ইউপি আওয়ামী লীগের সভাপতি আব্দুল মতিনের সাথে যোগাযোগ করা হলে তিনি বাড়ি বিক্রি করার কথা অস্বীকার করে বলেন,সরকারি বাড়ি সঠিক উপকার ভোগীদের মাঝেই দেয়া হয়েছে বলে সব অভিযোগ এড়িয়ে যান তিনি।

 

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *