রাজশাহীতে শিক্ষার্থীদের সাথে করোনাকালীন পরবর্তী সময় মতবিনিময় সভা অনুষ্ঠিত

রাজশাহী

 

প্রেস বিজ্ঞপ্তি : বাংলাদেশ মহিলা পরিষদ রাজশাহী জেলা শাখার উদ্যোগে কোর্ট একাডেমিতে করোনা কালীন সময়ে দীর্ঘ প্রায় দুই বছর বিদ্যালয় বন্ধ ছিল। শিক্ষার্থীরা স্বশরীরে বিদ্যালয়ে উপস্থিত থাকতে পারেনি যা শিক্ষার্থীদের মধ্যে নানা প্রতিক্রিয়া সৃষ্টি করেছে এ বিষয়ে শিক্ষার্থীদের সঙ্গে করোনা পরবর্তীকালীন সময়ে শিক্ষার্থীদের অবস্থা নিয়ে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়।

সোমবার (২২ আগস্ট) সকাল সাড়ে ১১ টায় কোর্ট একাডেমিতে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন জেলার সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি কল্পনা রায়। স্বাগত বক্তব্য দেন জেলা সাধারণ সম্পাদক অঞ্জনা সরকার। পরিচালনায় ছিলেন শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক হাসনা আরা সূচি। অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন কোর্ট একাডেমীর প্রধান শিক্ষক সফিকুল ইসলাম, রাজশাহী জেলা শাখার সহ-সাধারণ সম্পাদক, নিলুফার আহমেদ,সদস্য দ্বীপ মান্নান প্রমুখ।

এই সভায় ছাত্র-ছাত্রীদের সুবিধা ও অসুবিধা গুলো তুলে ধরে সমাধানের পথ বের করার চেষ্টা করা হয় ।

ছাত্রছাত্রীরা বলেন, করোনা কালীন সময়ে ক্লাস বন্ধ থাকায় অনেকের লেখাপড়া ক্ষতি হয়েছে অনেক অভিভাবকের চাকুরী ও কাজ চলে যাওয়ায় অনেক ছাত্র-ছাত্রীদের লেখা পড়া বন্ধ হয়েছে । অনেকের বাল্যবিবাহ হয়েছে,অনেক ছাত্র-ছাত্রী ঝরে পড়েছে।

অনলাইনে ক্লাস করতে মোবাইল হাতে দেওয়াই অনেক ছাত্র-ছাত্রী মোবাইলে আসক্ত হয়ে পড়েছে এ থেকে কিভাবে বের হয়ে আসা যায় সে বিষয়গুলো নিয়েও আলোচনা করা হয় । এছাড়াও জেন্ডার , বাল্যবিবাহ মাদকাসক্ত ইত্যাদি বিষয়ে আলোচনা করা হয়।

ছাত্র সমাজ দেশের ভবিষ্যৎ আগামী দিনের নাগরিক। দেশ ও সমাজের উন্নয়ন করতে বাংলাদেশ মহিলা পরিষদ আরও জোরালোভাবে কাজ করবেন বলে আশা ব্যক্ত করে সকলকে ধন্যবাদ জানিয়ে সভাপতি সভার সমাপ্তি ঘোষণা করেন।

স্ব.বা/ম

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *