ভিক্ষা দিতেও ভিক্ষুকের এপয়েন্টমেন্ট নিতে হয় : এমপি মনসুর

জাতীয় রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার : রাজশাহীর পুঠিয়া উপজেলায় ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস ও ২১শে আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় শোকাবহ আগস্টে নিহতদের স্মরণ করে বাংলাদেশ আওয়ামী লীগ সরকারের ‍উন্নয়ন তুলে ধরার পাশাপাশি উদাহরণ হিসেবে বাস্তবতা থেকে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য প্রফেসর ডা. মনসুর রহমান বলেন, ভিক্ষুককে ভিক্ষা দিতেও এপয়েন্টমেন্ট নিতে হয় ।

বুধবার (২৪ আগস্ট) সন্ধ্যা ৬ টায় পুঠিয়ার ৪ নং ভালুকগাছী ইউনিয়ন পরিষদের পাশে ঐ ইউনিয়নের আওয়ামী লীগ, নবীন লীগসহ সহযোগী সংগঠনের আয়োজনে এই সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সদস্য, পুঠিয়া দূর্গাপুরের এমপি প্রফেসর ডা. মনসুর রহমান জানান, বাংলাদেশ  এখন অনেক উন্নত ও মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। আজকাল আর ভিক্ষুক পাওয়া যায় না। তাদের ফোন দিয়ে আসতে বললে, তারা বলে আজ না কাল। ভিক্ষা দিতেও শিডিউল নিতে হচ্ছে।

পুঠিয়া দুর্গাপুর এলাকায় সাবমারসিবল পাম্প দেয়া হয়েছে। প্রধাণ মন্ত্রীর উপহারগুচ্ছ গ্রাম দেয়া হয়েছে। শিক্ষাব্যবস্থার পাশাপাশি রাস্তাঘাট উন্নত হয়েছে। এসময় সজীব ওয়াজেদ জয়ের অবদান, বঙ্গবন্ধু ১ স্যাটেলাইটের কথাও তুলে ধরেন তিনি।

অনুষ্ঠানে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ নজরুল ইসলাম। তিনি জানান, অনুষ্ঠানে শোকাবহ আগস্টের চিত্র স্মরণ করে দোয়া করা হয় । এমপি মনসুরের অবদান ও বাংলাদেশ আওয়ামী লীগের উন্নয়ন তুলে ধরে পুনরায় আওয়ামী লীগের সমর্থন চান বক্তারা।

অন্যদিকে, অনুষ্ঠানে ফুটে ওঠে স্থানীয় নেতাকর্মীদের কথা । এসময় এক বক্তা বলেন, সিজার করানোর মত করে আওয়ামী লীগের পদগুলো দেয়া হয়েছে। উপজেলার এই ইউনিয়নের পদে রাখা অনেক নেতাকর্মীদের অনুষ্ঠানগুলোতে পাওয়া যায় না। এক পর্যায়ে অনুষ্ঠানের আয়োজন সমর্থকদের মাধ্যমে প্রাণবন্ত করতে নবীন লীগের সভাপতি আবু সাঈদ শাওনকে ধন্যবাদ জানান এক বক্তা।

এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার রহিম কনক, সাবেক সংগাঠনিক সম্পাদক আহসানুল হক মাসুদ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এমাজ ‍উদ্দিন মৃধা। সঞ্চালনা করেন পুঠিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক জাহাঙ্গীর আলম সান্টু।

সবশেষে দোয়া অনুষ্ঠিত হয়। এরপর এক হাজারের বেশি মানুষের হাতে খাবার তুলে দেয়া হয়।

স্ব.বা/ম

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *