বাগমারায় জাতীয় শোক দিবস উপলক্ষে সভা ও দোয়া অনুষ্ঠিত

রাজশাহী

রাজশাহীর বাগমারা উপজেলায় ৭নং বাসুপাড়া ইউনিয়নের ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের আয়োজনে ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৮ আগস্ট) বিকাল ৪টায় বীরকয়া বটতলী বাজারে এই সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ৭নং বাসুপাড়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের গোলাম মোস্তফা। সভাপরিচালনা করেন আওয়ামী লীগ নেতা ও দলিল লেখক সজিবর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৭নং বাসুপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের চেয়ারম্যান ও সভাপতি মাস্টার লুৎফর রহমান, সাধারন সম্পাদক উপাধ্যাক্ষ আব্দুল বারিক,  ৯ নং ওয়ার্ড  আওয়ামী রীগের সাবেক সভাপতি সৈয়দ আলী, শ্রীপর রামনগর ডিগ্রি কলেজের প্রভাষক আঃ সামাদ, আওয়ামী লীগ নেতা মাস্টার ফারাজ আলী ও সাইদুর রহমান।

আলোচনা সভায় বিনম্র শ্রদ্ধার সাথে ১৫ই আগস্টের ভয়াবহ চিত্রের কথা স্মরণ করে বক্তারা বলেন,  ১৯৭৫ সালের এই দিনে ভোরের আলো ফোটার আগেই স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করেছিল পাকিস্তানের প্রেতাত্মা, ক্ষমতালোভী, নরপিশাচ কুচক্রী মহল। বিশ্ব রাজনীতির ইতিহাসে জুড়ে দেয় কৃষ্ণ দাগ। মানচিত্রের কাঁধে চাপিয়ে দেয় ইতিহাসের সবচেয়ে ভারী বোঝা।

দেশি-বিদেশি চক্রান্ত কারী, তথা একাত্তরের মুক্তিযুদ্ধের বিরোধী সাম্রাজ্যবাদী শক্তির এদেশীয় দোসরদের চরম বিশ্বাসঘাতকতা কাছে জাতির জনকের বিশ্বাস ভেঙ্গে পড়েছিল ১৫ আগস্ট সেই কাল রাতে।

বঙ্গবন্ধু ও তার স্বজনদের রক্তে সেদিন প্লাবিত হয় ধানমন্ডির ৩২ নম্বর সড়কের সেই ঐতিহাসিক বাড়ি। অস্তমিত হয়েছিল জাতীয় গৌরব এর প্রতীক সূর্যের মতো অনন্য এক অধ্যায়।

শোককে শক্তিতে পরিণত করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করে এগিয়ে যাওয়ার আহ্বান জানানো হয়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগ সরকারের বিগত বছরের উন্নয়ন এবং সামনের ‍উন্নয়নের ধারাবাকিতা সম্পর্কে  কথা তুলা ধরা হয়। সেই সাথে বাগমারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক এম পি ও ৭নং বাসুপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের চেয়ারম্যান ও সভাপতি মাস্টার লুৎফর রহমানের উন্নয়নের কথা তুলে ধরা হয়। পুনরায় আওয়ামী লীগ প্রার্থীদের ভোটে জয়যুক্ত করে উন্নয়ন বুঝে নেয়ার কথা তুলে ধরেন বক্তারা।

আলোচনা শেষে শোকাবহ আগস্টে নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। সবশেষে অসহায় দুস্থ মানুষের জন্য রাতের খাবার বিতরণ করা হয়।

স্ব.বা/ম

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *