অপহরণের তিন মাসেও উদ্ধার হয়নি স্কুলছাত্রী মুনিরা, মামলা তুলতে হুমকি !

অন্যান্য লীড

ঠাকুরগাঁও সংবাদদাতা : জেলার বালিয়াডাঙ্গী উপজেলার চাড়োল ইউনিয়নের চাড়োল মাহাতপাড়া গ্রামের স্কুলছাত্রী হাসনাত জাহান মুনিরা (১৪) অপহরণের ৩ মাস অতিবাহিত হলে ও পুলিশ তাকে উদ্ধার করেত পারেনি। সেই সাথে মামলার মূল আসামি মানিক (২১) ধরাছোঁয়ার বাইরে থাকায় আসামী পক্ষ থেকে ভুক্তভোগিদের মামলা তুলে নেয়ার জন্য ধারাবাহিকভাবে  হুমকি প্রদান করছে বলে জানা গেছে ।

হাসনাত জাহান মুনিরা নবম শ্রেণির একজন শিক্ষার্থী।

মামলার সূত্র অনুযায়ী , বালিয়াডাঙ্গী উপজেলার চাড়োল মাহাতপাড়া গ্রামের আব্দুল হক অরফে বিশুর ছেলে মানিক (২১) দীর্ঘ দিন ধরে একই গ্রামের হুমায়ুন কবীরের মেয়ে হাসনাত জাহান মুনিরাকে স্কুলে আসা যাওয়ার পথে উত্ত্যক্ত করে আসতে থাকে। মানিকের আচরণের বিষয়ে তার অভিভাবককে একাধিকবার জানানো হলেও তারা কোনো প্রদক্ষেপ নেয়া নেননি।

হুমায়ুন কবীর জানান, মেয়েকে ফিরে পেতে আইনের আশ্রয় নিয়েছি। কিন্তু ৩ মাস অতিবাহিত হলেও আমার মেয়েকে পুলিশ উদ্ধার করতে পারেনি। মামলার মূল আসামি মানিক (২১) ধরাছোয়ার বাইরে থাকায় আমার পরিবারে লোকজন ও আমাকে মামলা তুলে নেয়ার হুমকী প্রদান করেন ।

এদিকে, এলাকার একটি কু-চক্রী মহলের গভীর ষড়যন্ত্রে প্রকৃত ঘটনা ধামাচাপা দিতে অপহরণ মামলার মূলহোতা মানিকের বাবা আব্দুল হক ওরফে বিশু উল্টো স্কুলছাত্রীর বাবা হুমায়ুন কবীর সহ ১০জনকে আসামি করে একটি মিথ্যা মামলা করেন গত ১৬ মে আদালতে । অপহরণ মামলার আসামি মানিক সহ তার পরিবার এই সুযোগকে কাজে লাগিয়ে হুমায়ুন কবীরকে তার মামলা তুলে নেয়ার জন্য রাস্তাঘাটে একা পেলে মেরে ফেলা ও প্রাণনাশের হুমকী দেয়।

এ ঘটনায় হুমায়ুন কবীর নিরুপায় হয়ে আবারো অপহরণকারী আসামিদের বিরুদ্ধে ঠাকুরগাঁও নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে ফোজদারি কার্যবিধি আইনে — ১০৭/ ধারা মতে একটি মামলা করেন।

এ বিষয়ে বালিয়াডাঙ্গী থানার অফিসার ইনচার্জ (ওসি) খায়রুল আনাম জানান, স্কুলছাত্রীর বাবা ৫ জনের নাম উল্লেখ করে একটি অপহরণ মামলা করেছেন। মামলা হওয়ার পর থেকেই আমরা স্কুলছাত্রীকে উদ্ধার এবং আসামিকে গ্রেফতারের জোর তৎপরতা চালাচ্ছি।

স্ব.বা/ম

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *