ফ্যামিলি কার্ডেও পণ্যের জন্য দীর্ঘ অপেক্ষা

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: ফ্যামিলি কার্ডে টিসিবির (ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ) পণ্য কিনতে জড়ো হয়েছেন শতাধিক নারী-পুরুষ। ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থেকেও পণ্য পাচ্ছে না অনেকে। লাইনে দাঁড়িয়ে থাকা একাধিক ব্যক্তি জানান, রোববার থেকে পণ্য বিক্রি শুরু হলেও এ ওয়ার্ডে আজ প্রথম পণ্য বিক্রি করা হচ্ছে। এজন্য এত ভোগান্তি। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) রাজধানীর সেগুনবাগিচার ২০ নম্বর ওয়ার্ড এলাকায় এমন চিত্র দেখা যায়।

লাইনে দাঁড়িয়ে থাকা শায়লা বেগম বলেন, দুপুর ১২টায় পণ্য কিনতে এসেছি। দুই ঘণ্টা দাঁড়িয়ে থেকে এখনো পণ্য পাইনি। ডিলারদের বরাদ্দ চারদিন আগে শুরু হলেও এ ওয়ার্ডে আজ প্রথম পণ্য বিক্রি করা হচ্ছে। এছাড়া কেউ কেউ কার্ডে একাধিক পণ্য কিনছেন।

ডিলারের প্রতিনিধি ফরিদ মিয়া বলেন, রোববার থেকে নভেম্বরের বরাদ্দ শুরু হলেও আমরা আজ পেয়েছি। অনেক এলাকা আগে পেয়েছে। এখানে প্রথম দিন বলে মানুষ হুমড়ি খেয়ে এসেছেন। যদিও আবার এখানে পণ্য বিক্রি হবে দু-একদিন পরে।

ফ্যামিলি কার্ডে একাধিক পণ্য নেওয়ার প্রসঙ্গে তিনি বলেন, অনেকে আসতে পারেননি। তারা কার্ড পাঠিয়েছেন। তবে একজন ফ্যামিলি কার্ডধারীর একাধিক পণ্য নেওয়ার সুযোগ নেই।

এদিকে, কার্ড না থাকায় অনেকেই হতাশ হয়ে ঘরে ফিরেছেন। পাশাপাশি ফ্যামিলি কার্ড প্রদানে স্বজনপ্রীতির অভিযোগও পাওয়া যায়।

সারাদেশে এক কোটি ফ্যামিলি কার্ডের মাধ্যমে সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রি কার্যক্রম শুরু করছে টিসিবি।
রোববার থেকে টিসিবির ফ্যামিলি কার্ডধারীরা নভেম্বর মাসের জন্য সয়াবিন তেল, মসুর ডাল, চিনি ও পেঁয়াজ কিনতে পারছেন।

এ দফায় ফ্যামিলি কার্ডধারী একজন ক্রেতা ৫৫ টাকা দরে এক কেজি চিনি, ৬৫ টাকা দরে সবোর্চ্চ দুই কেজি ডাল, ১১০ টাকা দরে দুই লিটার তেল ও ২০ টাকা কেজি দরে দুই কেজি পেঁয়াজ কিনতে পারছেন।

স্ব.বা/রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *