রাজশাহীতে ডিজিটাল আইনের মামলায় ৪ সাংবাদিক বেকসুর খালাস

রাজশাহী

স্বদেশ বাণী ডেস্ক: ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় চার সাংবাদিককে বেকসুর খালাস দিয়েছেন রাজশাহী সাইবার ট্রাইব্যুনাল। সোমবার দুপুরে এ রায় ঘোষণা করেন আদালতের বিচারক মো. জিয়াউর রহমান।

খালাসপ্রাপ্ত চার সাংবাদিক হলেন, আজকের পত্রিকার তাড়াশ প্রতিনিধি রফিকুল ইসলাম (৪৮), আনন্দ টিভি ও দৈনিক মানবকণ্ঠে প্রতিনিধি সোহেল রানা সোহাগ (২৭), সকালের সময় পত্রিকার প্রতিনিধি মহসীন আলী (৪৬) এবং দৈনিক ভোরের পাতার প্রতিনিধি হাদিউল হৃদয় (২৭)।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা জানান, সংবাদ প্রকাশের জেরে ২০২০ সালের ১২ জানুয়ারি ঢাকা সাইবার ট্রাইব্যুনালে এই চার সাংবাদিকের বিরুদ্ধে মামলা করেছিলেন গোলাম মোস্তফা নামে সিরাগঞ্জের তাড়াশের এক বাসিন্দা। পরবর্তীতে রাজশাহীতে সাইবার ট্রাইব্যুনাল গঠন হলে মামলাটি এখানে স্থানান্তর হয়। এরপর রাজশাহীতে এ মামলার বিচার শুরু হয়। বিচার চলাকালে অভিযোগ প্রমাণিত না হওয়ায় সাংবাদিকদের বেকসুর খালাস দিয়েছেন আদালত।

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় বেকসুর খালাস পাওয়া আনন্দ টিভি ও দৈনিক মানবকণ্ঠের সাংবাদিক সোহেল রানা সোহাগ বলেন, আমাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মিথ্যা ও হয়রানী মুলক করা হয়েছিল। আইনের প্রতি সব সময় আমাদের শ্রদ্ধা ও বিশ্বাস ছিলো যে আমরা সঠিক বিচার পাব এবং খালাস পাব। ইনশাল্লাহ আমরা সঠিক বিচারটাই পেয়েছি।

খালাস পাওয়া আরেক সাংবা‌দিক হা‌দিউল হৃদয় ব‌লেন, সত্যের জয় চিরদিনই এ বিশ্বাস নি‌য়ে আমরা আইনী লড়াই করেছি। একটা চ্যালেঞ্জও ছিল। মান‌সিক টেনশ‌নের পা‌শা পা‌শি হয়রা‌নি ও অর্থ‌নৈ‌তিকভা‌বে ক্ষ‌তিগ্রস্থ হ‌য়ে‌ছি আমরা ৪ জন। বিচার কার্যশে‌ষে বিজ্ঞ আদালত আমা‌দের নি‌র্দোষ হি‌সে‌বে বেকসুর খালাস দি‌য়ে‌ছেন। কৃতজ্ঞতা প্রকাশ কর‌ছি আমাদের দুসময় প্র‌তি‌নিয়ত যারা সবসময় আমার পা‌শে ছি‌লেন তা‌দের প্র‌তি।

স্ব.বা/রু

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *