নওগাঁয় সংবাদ সংগ্রহ করতে গিয়ে ২ সাংবাদিক হামলার শিকার ও থানায় মামলা

রাজশাহী

নওগাঁ সংবাদদাতাঃ নওগাঁয় সংবাদ সংগ্রহ করতে গিয়ে ২ সাংবাদিক হামলার শিকার ও থানায় মামলা। ভুতলিয়া দহপাড়ায় মৃত নাসের আলী মন্ডল এর ছেলে মোঃ এমদাদুল হক এর অভিযোগের প্রেক্ষিতে হাসাইগাড়ি ইউনিয়নে সংবাদ সংগ্রহ করতে গেলে হামলার শিকার হন। এমদাদুল হক বলেন আমার শশুরের কোন ছেলে সন্তান না থাকায় আমি ঘর জামাই থাকি। আমার শাশুড়ীদের মারধর করে বাড়িঘর ভাংচুর করে আমি নওগাঁ সদর মডেল থানায় একটি অভিযোগ দাখিল করি। এই অভিযোগের প্রেক্ষিতে গত ১৯-১০-২০২২ ইং রোজ বুধবার বিকেল অনুমান সাড়ে চার ঘটিকায় ঘটনাস্থলে সরেজমিনে সংবাদ সংগ্রহ কাজে আমি মোঃ রেজাউল করিম রাকিব ও এবিএম হাবিবুর রহমান সহ উপস্থিত হই আমরা বাড়ি ভাংচুর এর ভিডিও করি এবং ভুতুলিয়া দহপাড়া গ্রামের মৃত আয়েন সরদার এর ছেলে মোঃ ছাত্তার সরদার, মোঃ সামাদ সরদার।

নাছের সরদারের ছেলে মোঃ রকিম সরদার মৃত জামরা সরদারের ছেলে নাছের সরদারের সঙ্গে ঘটনার বিষয়ে আলোচনা হয় আলোচনা অন্তে তার বাড়ির পার্শ্বে এমদাদুল হক এর একটি ভ্যান গাড়ি আছে মর্মে জানা যায় তখন আমরা সামাদ কে সঙ্গে করে ঐ ভ্যানের কাছে গেলে এবং ভ্যানের ভিডিও ধারন করতে লাগলে এবিএম হাবিবুর রহমান এর হাতে থাকা ক্যামেরার উপর  বাড়ি মারে এবং ক্যামেরা ভেঙে যায়, এলোপাথারি ভাবে তাকে মারধর করিতে লাগিলে আমি মোঃ রেজাউল করিম রাকিব এগিয়ে গেলে আমার হাতে থাকা স্টান্ড কেরে নিয়ে ভেঙে ফেলে ও মোবাইল ফোন কেরে নেয়, আমাকেও এলোপাতাড়ি ভাবে মারধর করিতে লাগে। পরিস্থিতি দেখে ঐ গ্রামের স্থানীয় জনপ্রতিনিধি কে এবিএম হাবিবুর রহমানের বাটন ফোন থেকে ফোন দেওয়া হয় এবং ঘটনা বিষয় বলা হয় এরপর নওগাঁ সদর মডেল থানায় বিষয়টি অবগত করা হয়।

হুমকি ধামকি ও বলেন ২ সাংবাদিক কে গাড়ির সঙ্গে বেধে আগুন ধরে দাও। ঐ এলাকায় অপরিচিত কিছু লোকজন আমাদের উদ্ধার করে এবং আমরা সেখান থেকে এসে নওগাঁ সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিই। চিকিৎসা নেওয়ার পর সকল সাংবাদিক দের সঙ্গে আলাপ আলোচনা অন্তে এবিএম হাবিবুর রহমান, বাদী হয়ে ৪ জনকে আসামি করে এবং অজ্ঞান ১০/১২ জন কে উল্লেখ করে নওগাঁ সদর মডেল থানায় এজাহার দাখিল করেন ।

নওগাঁ সদর মডেল থানা মামলা নং- ৩২, তারিখ ২০-১০-২০২২ ইং। মামলাটি তদন্ত কর্মকর্তা হিসেবে দ্বায়িত্বে আাছেন সাব-ইন্সপেক্টর মোঃ ফরিদ উদ্দিন তালুকদার, তিনার কাছ থেকে জানতে চাইলে আসামিগুলো কী গ্রেফতার করা হয়েছে কিনা তখন তিনি বলেন আসামি পলাতক থাকার কারনে গ্রেফতার করা সম্ভব হয়নাই তাদের গ্রেফতার করার চেষ্টা চলছে।

 

স্ব.বা/বা

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *