বাঘায় আনসার- ভিডিপি মৌলিক-প্রশিক্ষণ শেষে সনদপত্র প্রদান

রাজশাহী

বাঘা  প্রতিনিধি : আনসার ও ভিডিপি সদস্যদের সামাজিক মান বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন মেয়াদে প্রশিক্ষণের ধারাবাহিকতায় বাঘায় ১০ দিনব্যাপী মৌলিক প্রশিক্ষন অনুষ্ঠিত হয়েছে । উপজেলার বাজুবাঘা ইউনিয়নের চন্ডিপুর গ্রামে ১০ দিন ব্যাপী এই প্রশিক্ষণের উদ্ধোধন করেন রাজশাহী জেলা আনসার ব্যাটালিয়নের পরিচালক ও (অতিরিক্ত দায়িত্ব)প্রাপ্ত অফিসার জনাব কামাল হোসেন। এর থেকে বাঘা উপজেলার প্রশাসনের ৮ জন কর্মকর্তা পর্যাক্রমে এই মৌলিক প্রশিক্ষণ প্রদান করেন। প্রতিদিন সকাল ৮ থেকে দুপুর ১ টা পর্যন্ত এই প্রশিক্ষনে অংশগ্রহণ করেন ৩২ জন পুরুষ ও ৩২ জন মহিলা সদস্য ।

গত রোববার(৩০-১০-২০) প্রশিক্ষন শেষ হয়েছে। বাঘা উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার অংশগ্রহনকারিদের হাতে সনদপত্র তুলে দেন।
বক্তব্যকালে তিনি বলেন,সবাই মিলে মাদকমুক্ত সমাজ গড়তে চায়। বাল্য বিবাহসহ অপরাধমূলক কর্মকান্ডে ভ’মিকা রাখায় আনসার-ভিডিপির ভ’য়সী প্রশংসা করেন ইইএনও। তিনি বলেন, প্রশিক্ষণে অংশগ্রহণ করে নিজেকে আতœস্বাবলম্বী হিসাবে গড়ে তুলতে পারলে এ প্রশিক্ষন সার্থক হবে।

উক্ত সমাপনী সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার শফিউল­াহ সুলতান ও উপজেলা প্রকৌশলী রতন কুমার ফৌজদার। এ সভার আয়োজন ও সার্বিক তত্বাবধানে ছিলেন, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মিলন কুমার দাস। সহযোগীতায় ছিলেন, রাজন কুমার উপজেলা প্রশিক্ষক, বাঘা-রাজশাহী ও কোম্পানি কমান্ডার আঃ সাত্তার সহ দলনেতা ও দলনেত্রী বৃন্দ।

স্ব.বা/রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *