বাঘায় উপজেলা আইন শৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

রাজশাহী

বাঘা প্রতিনিধি : বাঘায় আইন শৃংখলা কমিটির মাসিক সভায় আইন শৃংখলা , মাদক দ্রব্য নিয়ন্ত্রন, চোরাচালান প্রতিরোধ ও নাশকতা প্রতিরোধ বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৪ নভেম্বর) উপজেলা প্রশাসনের আয়োজনে নির্বাহি অফিসার শারমিন আখতারের সভাপতিত্বে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়েছে।

বাউসা ইউনিয়নের চেয়ারম্যান নুর মোহাম্মদ তুফান বলেন, ন্যায় নীতি, নৈতিকতা এখন তলানিতে চলে গেছে। প্রতিদিনই নাম মাত্র খেজুর রসের সাথে চিনি গালাই করে খেজুরের গুড় তৈরী করা হচ্ছে। মনিগ্রাম ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম বলেন, শিক্ষকরা সরকারের কাছে বিভিন্ন সময় আন্দোলন করে নিজেদের দাবি আদায়ে সোচ্ছার হলেও বাল্য বিয়ের বিষয়ে তাদের কোন ভ’মিকা নেই। ঝরে পড়ার কারণে বিদ্যালয়ে শিক্ষার্থীদের উপস্থিতি খুবই কম। সে বিষয় গুলো আমাদের জানাচ্ছেন না শিক্ষকরা। স্কুলে আসা-যাওয়ার সরকারি সময় সুচী মানা হচ্ছেনা । স্কুল পোশাকের চেয়ে জার্সির প্রতি আসক্ত হয়ে পড়েছে অনেক শিক্ষার্থী।

উদ্বেগ প্রকাশ করে সভায় অন্যান্য বক্তারা বলেন, আগের তুলনায় বর্তমানে অপরাধ প্রবনতা বৃদ্ধি পেয়েছে। গত একমাসে শুধু ভ্যাটারিচালিত অটো ভ্যান ছিনতাই এর উদ্দেশ্যে দু’জন চালকের গলায় ছুরিকাঘাত-সহ একজন চালকে হত্যাও করা হয়েছে। এ ছাড়াও গত ৯ তারিখ উপজেলা সদরে অবস্থিত বাঘা মহিলা বানিজ্যিক কলেজ সংলগ্ন প্রভাষক সিরাজুল ইসলামের বাড়ির ৩ তলায় ভাড়াটিয়া দুইজনের বাড়ি থেকে সকাল আনুমানিক ১০ টা থেকে ১১ টার মধ্যে চুরির ঘটনা ঘটেছে। বাঘা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের রেডিও টেকলোলজিষ্ট শরিফুল ইসলাম ও প্রাণী সম্পদ দপ্তরের সোহেল আহাম্মেদ রুম থেকে দুইভরি স্বর্ণ-সহ প্রায় সাড়ে তিন লক্ষ টাকা চুরি হয়ে যায়। চুরির সময়ে তারা কেহ বাড়িতে ছিলেন বলে জানা গেছে। সেই বাড়ির দ্বিতীয় তলায় ছিলেন আরেক ভাড়াটিয়া একজন পুলিশ অফিসার। চুরির ঘটনায়, থানায় অভিযোগ করেছেন ভ’ক্তভ’গিরা।

এছাড়াও বাঘা মাজারে ঘুরতে আসা এক নারী সহ গত ১২ তারিখ উপজেলার মনিগ্রাম এলাকার সাজিপাড়ায় বিয়ের অনুষ্ঠান থেকে বাড়ি ফেরার সময় চক-নারায়নপুর গ্রামের শিশু রায়মা’র গলা থেকে সোনার চেইন ছিনতাই এর ঘটনা ঘটেছে। তবে মাদক নিয়ন্ত্রনে আমদানি কমাতে না পারার কারণে বিক্রি ও সেবন নিয়ন্ত্রনে রাখা সম্ভব হচ্ছেনা। ডিজিটাল ডাকাতি (ইমো-বিকাশ হ্যাক)’র ঘটনাও চলছে বলে সভায় আলোচনা করা হয়। দ্রব্য মূল্যের উর্ধ্বগতি, উন্নয়ন কাজে অনিয়ম, রাস্থা-সহ বিভিন্ন গোরস্থানে অকেজো সৌর বিদ্যুত নিয়ে আলোচনা করা হয়।

সভায় অফিসার ইনচাজ(ওসি) কিংবা তার প্রতিনিধি এবং সীমান্তরক্ষী বিজিবির কোম্পানী কমান্ডার উপস্থিত না থাকায় তাদের বক্তব্য পাওয়া যায়নি। উপজেলা নির্বাহি অফিসার বলেন, সকলের সহযোগিতায় আলোচিত বিষয়গুলো পর্যায়ক্রমে সমাধানের চেষ্টা করবেন।

অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা সহকারি কমিশনার (ভুমি) জুয়েল আহাম্মেদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মোকাদ্দেস, সমাজসেবা অফিসার নাফিজ শরিফ, মাধ্যমিক শিক্ষা অফিসার আ.ফ.ম হাসান, প্রাথমিক শিক্ষা অফিসার মীর মামুনুর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা নাসরিন সুলতানা , আনসার ভিডিপি অফিসার মিলন কুমার দাস, বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান। উপস্থিত ছিলেন, উপজেলার সকল ইউপি চেয়ারম্যান, শিক্ষক, বিভিন্ন দপ্তরের প্রধানগন ও সুশীল সমাজের নেতৃবৃন্দ ।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *