বিএনপি ও যুবদল নেতাদের বিরুদ্ধে বিষ্ফোরক আইনে মামলা

রাজশাহী

প্রেস বিজ্ঞপ্তি: নওগাঁর মহাদেবপুরে আওয়ামীলীগ ও যুবলীগ নেতাকে লক্ষ্য করে ককটেল নিক্ষেপের ঘটনায় এক যুবদল নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় বিএনপি ও যুবদলের ৬ জন নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৩০-৩৫ জনকে আসামী করে বিষ্ফোরক দ্রব্য আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

এ মামলায় গত ২১ নভেম্বর সোমবার রাতে উপজেলার শিবরামপুর গ্রাম থেকে উপজেলা জাতীয়তাবাদী যুবদলের সহ-সম্পাদক এরশাদ আলী (৪৫) কে গ্রেফতার করেছে থানা পুলিশ। জানা গেছে ওইদিন সন্ধ্যা সোয়া ৭টার দিকে আওয়ামীলীগ কার্যালয়ের পাশে বুলবুল সিনেমা হল সংলগ্ন স্থানে উপজেলা যুবলীগের অন্যতম সদস্য সাকলাইন মাহমুদ রকি ও সদর ইউপি চেয়ারম্যান ও আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সাঈদ হাসান তরফদার শাকিল দলীয় নেতাকর্মীদের নিয়ে সাংগঠনিক আলোচনা করছিলেন। এ সময় হেলমেট পড়া ২ মোটরসাইকেল আরোহী তাদের লক্ষ্য করে ৩টি ককটেল নিক্ষেপ করে। তবে ককটেল গুলো লক্ষ্যভ্রষ্ট হয়ে বিদ্যুতের খুঁটিতে ধাক্কা লেগে বিষ্ফোরন হয়।

এ বিষ্ফোরনে কেউ হতাহত হয়নি বলে পুলিশ জানায়। উপজেলা যুবলীগ নেতা সাকলাইন মাহমুদ রকি নওগাঁ-৩ মহাদেবপুর বদলগাছী আসনের সাংসদ আলহাজ্ব ছলিম উদ্দিন তরফদার সেলিমের পুত্র। পুলিশ জানায় দুষ্কৃতকারীরা ককটেল নিক্ষেপ করে মটরসাইকেল যোগে দ্রুত পালিয়ে যায়। এ ঘটনার প্রতিবাদে সোমবার সন্ধ্যায় আওয়ামীলীগসহ দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের বিক্ষুদ্ধ নেতাকর্মীরা শহরের নওগাঁ-নজিপুর আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে। ককটেল বিষ্ফোরনের ঘটনায় উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি কাওছার আলী বাদী হয়ে থানায় এ মামলা দায়ের করেন।

ঘটনার সত্যতা স্বীকার করে মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফ্ফর হোসনে বলেন, রাতেই একজনকে গ্রেফতার করা হয়েছে এবং অন্যান্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

স্ব.বা/রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *