ভারতে বাস খাদে পড়ে তিন অফিসারসহ ১৬ সেনার প্রাণহানি 

আন্তর্জাতিক লীড

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের সিকিমে সেনাবাহিনীর একটি বাস খাদে পড়ে ৩ অফিসারসহ ১৬ সেনা সদস্য নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরও চারজন। শুক্রবার সকালে উত্তর সিকিমের লাচেনে বাসটি খাদে পড়ে এ দুর্ঘটনা ঘটে। দেশটির সেনাবাহিনীর বিবৃতির বরাতে দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছে এনডিটিভি।

এতে বলা হয়, সকালে উত্তর সিকিমের লাচেন থেকে প্রায় ১৫ কিলোমিটার দূরে জেমা এলাকায় তিনটি গাড়ির কনভয় নিয়ে থাঙ্গুর দিকে যাচ্ছিল সেনাবাহিনীর বাসটি। পাহাড়ি বাঁকে বাসটি ঘোরাতে গিয়ে চালক নিয়ন্ত্রণ হারালে গভীর খাদে পড়ে যায়।

তাৎক্ষণিক উদ্ধার অভিযান চালানো হয় এবং আহত ৪ সেনাকে হেলিকপ্টারে করে স্থানীয় হাসপাতালে নেওয়া হয়েছে। ওই বাসে ২০ জন সেনা সদস্য ছিলেন। নিহত সেনা সদস্যরা কোন রেজিমেন্টের, তা এখনো জানা যায়নি। নিহতদের মধ্যে তিনজন অফিসার পদমর্যাদার।

এ ঘটনায় ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এক টুইটবার্তায় শোক প্রকাশ করেছেন। তিনি বলেন, উত্তর সিকিমে দুর্ঘটনায় সেনা সদস্যদের নিহতের ঘটনাটি বেদনাদায়ক। জাতি তাদের সেবা ও প্রতিশ্রæতির জন্য অত্যন্ত কৃতজ্ঞ। শোকাহত পরিবারের প্রতি আমার সমবেদনা। আহতদের দ্রæত সুস্থতার জন্য প্রার্থনা করছি।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *