নওগাঁর মহাদেবপুরে আন্তঃজেলা চোর চক্রের ৪ সদস্য আটক

রাজশাহী

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় আন্তঃজেলা চোর চক্রের ৪ সদস্য আটক করেছে থানা পুলিশ। বৃহস্পতিবার ও শুক্রবার পূর্ব রাতে জেলার বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এবিষয়ে শুক্রবার দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, নওগাঁর মহাদেবপুর থানার খাজুর গ্রামের ইসরাইল হোসেনের বাড়ীর প্রাচীরে সিঁধ কেটে বৃহস্পতিবার পূর্ব রাতে ৩টি গরু চুরি করে। এই গরু চুরির ঘটনায় বাদী ইসরাইল বাদী হয়ে থানায় একটি এজাহার দিলে চুরির ঘটনার পর পরই স্থানীয়দের সহায়তায় পুলিশ ঘটনাস্থলের পার্শ্বে দেবীপুর গ্রামের পাকা রাস্তার নিচের মাঠ থেকে গরু পিকআপ উঠানোর সময় বাদীসহ বাদীর লোকজন রাত অনুমান সাড়ে ৪ টার দিকে গোলাপ (২৬) নামের এক চোরকে আটক করে। আর বাকী চোররা ঘন কুয়াশার মধ্যে মাঠের মধ্যে পালিয়ে যায়।

পুলিশ ঘটনার সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে চোরাইকাজে ব্যবহৃত পিকআপ এবং লোহার তৈরী দুই পাশ সুঁচালো সিঁধকাঠি জব্দ করে। এরপর নওগাঁ জেলার পুলিশ সুপার জনাব মোঃ রাশিদুল হকের প্রত্যক্ষ নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) জনাব মোঃ গাজিউর রহমান পিপিএম এর সার্বিক সহযোগিতায়, মহাদেবপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জনাব জয়ব্রত পাল, মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ পুলিশ পরিদর্শক (তদন্ত) মহাদেবপুর থানার অফিসার ও ফোর্সের সমন্বয়ে একটি শক্তিশালী চৌকশ পুলিশ টিম গঠন করে আটককৃতের দেওয়া তথ্য মতে শুক্রবার পূর্ব রাতে অভিযান চালিয়ে সাপাহার উপজেলার নিশ্চিন্তপুর গ্রামের মৃত আলাউদ্দিনের ছেলে মোঃ জাহাঙ্গীর হোসেন (৩০), একই উপজেলার আমডাঙ্গা গ্রামের মৃত অনিলের ছেলে ড্রাইভার শ্রী নিরেন ওরফে বাবু (৫০) ও পোরশা উপজেলার তাজপুর গ্রামের লাল মোহাম্মদের ছেলে তারিফ (৩৫) কে আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সকল আসামী গরু চুরির কথা স্বীকার করে বলেও জানানো হয় প্রেস বিজ্ঞপ্তিতে।

পরবর্তীতে তাদের বিরুদ্ধে মহাদেবপুর থানায় মামলা দায়ের পূর্বক শুক্রবার দুপুরে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
সংবাদ সম্মেলনে মহাদেবপুর থানার ওসি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা সকলে গরু চুরির কথা স্বীকার করেছেন। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। তাদেরকে গ্রেপ্তারের ফলে এলাকায় গরু চুরি কমে যাবে বলে আমরা আশাবাদী। এ সময় মহাদেবপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জয়ব্রত পাল, মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফ্ফর হোসেন, ইন্সপেক্টর (তদন্ত) আবুল কালাম আজাদ,থানার ইন্সপেক্টর (তদন্ত), এসআই সামিনুর রহমানসহ বিভিন্ন প্রিন্ট এবং ইলেকট্রনিক্স মিডিয়ার স্থানীয় সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *