লালপুর-বাগাতিপাড়ায় ভেজাল গুড়ের বিরুদ্ধে অভিযান-জরিমানা আদায় এক লক্ষ ৯০ হাজার

রাজশাহী

নাটোর প্রতিনিধি: খাদ্য পণ্যে নিষিদ্ধ দ্রব্য মিশ্রণ করার অপরাধে ভোক্তা অধিকার আইন-২০০৯ এর ৪২ধারায় নাটোরের লালপুর ও বাগাতিপাড়ায় তিনটি প্রতিষ্ঠানকে এক লক্ষ নব্বই হাজার টাকা জরিমানা করেছেন জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, নাটোর জেলা কার্যালয়।

আজ রবিবার গোপন তথ্যের মাধ্যমে জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, নাটোর জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মেহেদী হাসান তানভীরের নেতৃত্বে র‍্যাবে-৫ এর সিপিসি-০২ এর একটি চৌকশ টিমের সহায়তায় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় প্রশাস‌নিক ব্যবস্থায় জরিমানা করা হয়েছে।

সকালে লালপুর উপজেলার বালিতিতা ইসলামপুর এলাকায় অবস্থিত সাগর গুড় ভান্ডারের মালিক সাগর হোসেনকে ৪২ ধারায় খাদ্যপণ্যে নিষিদ্ধ দ্রব্য মিশ্রণের অপরাধে করার অপরাধে পঞ্চাশ হাজার টাকা ও একই উপজেলার মোহরকয়া এলাকায় অবস্থিত মহাসিন গুড় ভান্ডারের মালিক মহাসিনকে একই অপরাধে সত্তর হাজার, টাকা জরিমানা করা হয়।

পরবর্তীতে পার্শ্ববর্তী বাগাতিপাড়া উপজেলার রহিমানপুর বাজার এলাকায় অবস্থিত সেলিম গুড় ভান্ডারের মালিক আনোয়ারকে একই অপরাধে সত্তর হাজার, টাকা জরিমানা করা হয়।

এবং ৪৫০০ কেজি ভেজাল গুড়,৭৬০০ লিটার সিরাপ,৭ কেজি হাইড্রোজ,২০ কেজি ফিটকিরি,চুন ৩০ কেজি,টেক্সটাইল রং- ৩ লিটার ধ্বংস করা হয় ও১০০ বস্তা চিনি(৫০০০ কেজি) বাজারে বিক্রির নির্দেশ প্রদান করা হয়েছে।পাশাপাশি সচেতনতার জন্য লিফলেট বিতরণ করা হয়।

স্ব.বা/রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *