বাঘা পৌর নির্বাচন: পাল্টাপাল্টি অভিযোগ দুই মেয়র প্রার্থীর

রাজশাহী

বাঘা প্রতিনিধি: আগামী ২৯ ডিসেম্বর,রাজশাহীর বাঘা পৌরসভার নির্বাচন কেন্দ্র করে দুই মেয়র প্রার্থীর পাল্টাপাল্টি অভিযোগ পাওয়া গেছে। দলটির স্বতন্ত্র (বিদ্রোহী) মেয়র প্রার্থী আক্কাছ আলীর সমর্থকদের বিরুদ্ধে আ’লীগ দলীয় মেয়র প্রার্থী শাহিনুর রহমান পিন্টু (নৌকা)’র নির্বাচনী ক্যাম্প পুড়ানো ও সরকার দলীয় শাহিনুর রহমান পিন্টুর সমর্থকদের বিরুদ্ধে স্বতন্ত্র (বিদ্রোহী) মেয়র প্রার্থী আক্কাছ আলীর সমর্থকদের প্রচারনায় বাঁধা দেওয়া,হুমকি ধামকি দিয়ে ভয়ভীতি দেখানোর অভিযোগ করা হয়েছে।

সরকার দলীয় মেয়র প্রার্থী শাহিনুর রহমান পিন্টু বলেন, শনিবার (২৪ ডিসেম্বর) রাতের আঁধারে স্বতন্ত্র মেয়র প্রার্থী আক্কাছ আলীর লোকজন নারায়নপুর সড়কঘাট এলাকার আমার নির্বাচনী ক্যাম্প পুড়িয়ে দিয়েছে। এ বিষয়ে থানায় অভিযোগ করেছেন বলে জানান শাহিনুর রহমান পিন্টু।

আক্কাছ আলীর অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, সরকারের উন্নয়ন বিবেচনা করে সাধারন ভোটাররা আমাকে ভোট দিয়ে বিজয়ী করবে বলে আমার বিশ্বাস।

অপরদিকে সরকার দলীয় প্রার্থীর নির্বাচনী ক্যাম্প পোড়ানোর বিষয়ে স্বতন্ত্র মেয়র প্রার্থী আক্কাছ আলী বলেন,আ’লীগের রাজনীতির সাথে জড়িত থেকেও এবার দলীয় মনোনয়ন পাইনি। জনগণের সমর্থন নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করছি। ভোটারদের সমর্থন দেখে, সরকার দলের প্রার্থীর লোকজন আমার কর্মী-সমর্থকদের প্রচারনায় বাধা ও বিভিন্ন হুমকি দিয়ে ভয়ভীতি দেখাচ্ছে। শুক্রবার (২৩ ডিসেম্বর) এ বিষয়ে পৌর নির্বাচনে রিটার্নিং অফিসারও জেলা অফিসার বরবার অভিযোগ করেছি। ভোটের সুষ্ঠু পরিবেশ নিয়ে শঙ্কা থাকায় এর আগে সব কেন্দ্রে সিসিটিভি ক্যামেরার মনিটরিং এর দাবিতে নির্বাচন কমিশনে আবেদন করেছি।

পৌর নির্বাচনে রির্টানিং অফিসার আবুল হোসেন বলেন, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে না পারে, এজন্য ভোটের সুষ্ঠু পরিবেশ ও নিরপেক্ষতার বিষয় নিয়ে নির্বাচনী এলাকায় মনিটরিং করা হচ্ছে। নির্বাচন কমিশনে দেওয়া অভিযোগের বিষয়ে অবগত হয়েছি। কেউ দাঙ্গা-হাঙ্গামা সৃষ্টি করে ভোটের পরিবেশ নষ্ট করতে চাইলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।’

বাঘা থানার অফিসার ইনচার্জ(ওসি) সাজ্জাদ হোসেন বলেন, মিল্টন বাদি হয়ে সরকার দলীয় প্রার্থীর নির্বাচনী ক্যাম্প পুড়িয়ে দেওয়ার বিষয়ে অভিযোগ দিয়েছে। তদন্ত করা হচ্ছে। এছাড়াও নির্বাচন অফিস থেকে স্বতন্ত্র প্রার্থীর লোকজনকে প্রচারনায় বাঁধা দেওয়ার বিষয়ে আরেকটি অভিযোগ আমার কাছে দিয়েছেন। সে বিষয়েও তদন্ত করা হচ্ছে।

উল্লেখ্য,বাঘা পৌরসভায় ভোট অনুষ্ঠিত হবে আগামী ২৯ ডিসেম্বর। নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বদ্বিতা করছেন ৫ জন। তাদের মধ্যে রয়েছেন- উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু(নৌকা), জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক মেয়র আক্কাছ আলী (জগ), পৌর জামায়াতের আমির প্রভাষক সাইফুল ইসলাম(নারিকেল গাছ), পৌর বিএনপির সভাপতি কামাল হোসেন(কম্পিউটার) এবং ইসরাফিল বিশ্বাস (মোবাইল ফোন)। সংরক্ষিত ৩টি ওয়ার্ডে ১৩জন,৯টি সাধারন ওয়ার্ডে ৩৬ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন।

উপজেলা নির্বাচন অফিসার মুজিবুল আলম বলেন, পৌরসভার ৯টি ওয়ার্ডের ১১ টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে । পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩১ হাজার ৬৬৯। তার মধ্যে পুরুষ ভোটার ১৫ হাজার ৮১২ এবং নারী ভোটার ১৫ হাজার ৮৭৭।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *