সহজ শিক্ষা ব্যবস্থার মাধ্যমে শিক্ষার্থীদের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তোলা হবে-পলক!

রাজশাহী

আল-আফতাব খান সুইট, নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, ২০৪১ সাল নাগাদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিষন ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মানের জন্য ভবিষ্যৎ নাগরিকদের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তোলা হবে। তাদের মধ্যে যাতে সমস্যার সমাধান করা, বিশ্লেষণ করার ক্ষমতা তৈরী হয় এজন্য প্রয়োজন একেবারে বেসিক ম্যাথমেটিক্যাল স্কিল্ডার এবং যদি বেসিক ম্যাথমেটিক্যাল ও ইংলিশ ভাল করে শিখানো যায় তাহলে তারা যে পেশায় যাক না কেন সে সেখানে ভালো করবে। আর সেজন্যই এই সহজ শিক্ষা ব্যবস্থা শিশু কিশোরদের উপহার দেওয়া হচ্ছে।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারী) বেলা ১২ টার দিকে সিংড়ার দমদমা পাইলট স্কুল এন্ড কলেজ মাঠে আয়োজিত সহজ অংক ও ইংরেজীতে শিক্ষার্থীদের গড়ে তোলার জন্য শেখ রাসেল ডিজিটাল ল্যাবে ডিজিটাল স্মার্ট শিক্ষা ব্যবস্থা কুমন কানেক্ট উদ্বোধন অনুষ্ঠানে ভিডিও কন্ফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে এসব কথা বলেন। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আইসিটি ডিভিশানের মহাপরিচালক মোস্তফা কামাল, অতিরিক্ত মহা পরিচালক রফিকুন্নবী, জাপানী প্রতিনিধি কৈচি স্যাং, ইউসি আনাদোসহ অন্যান্যরা।

এ সময় উপস্থিত ছিলেন সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, উপজেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট শেখ ওহিদুর রহমান, উপজেলা ডায়াবেটিস সমিতির সাধারন সম্পাদক মওলানা রুহুল আমিন, সিংড়ার দমদমা পাইলট স্কুল ও কলেজ অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম আনু প্রমুখ।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *