অর্থমন্ত্রীকে আবারো বিজয়ী করতে বলা নাঙ্গলকোটের ওসি ফারুক প্রত্যাহার

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: অর্থমন্ত্রী ও কুমিল্লা-১০ (নাঙ্গলকোট, সদর দক্ষিণ, লালমাই) আসনের সংসদ সদস্য আ হ ম মুস্তফা কামালকে আবারো নির্বাচনে জয়ী করতে স্থানীয় এলাকাবাসীকে অনুরোধ জানানোর দুই দিনের মধ্যে বৃহস্পতিবার (১৭ আগস্ট) নাঙ্গলকোট থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: ফারুক হোসেনকে প্রত্যাহার করে কুমিল্লা পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে।

কুমিল্লা পুলিশ সুপার আবদুল মান্নানের স্বাক্ষরিত এক পত্রে এ আদেশ দেয়া হয়। তার স্থলে কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) দেবাশীষ চৌধুরীকে নাঙ্গলকোট থানার ওসি হিসেবে বদলি করা হয়েছে।

গত ১৫ আগস্ট (মঙ্গলবার) নাঙ্গলকোট উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় ওসির দেয়া ৩৯ সেকেন্ডের একটি বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। সরকারি কর্মকর্তা হয়ে ওসির এ ধরনের বক্তব্যকে সরকারি চাকরিবিধি লঙ্ঘন বলে অনেকে মন্তব্য করেন। তারা বলেন, সরকারি কর্মকর্তা/ কর্মচারী এভাবে বক্তব্য দিতে পারেন না। এটা তাদের দায়িত্বের মধ্যে পড়ে না।

নাঙ্গলকোট থানার ওসি মো: ফারুক হোসেন আলোচনা সভায় বলেন, ‘নাঙ্গলকোট উপজেলার মানুষ গণহারে গণমানুষের মতো করে ওনাকে (অর্থমন্ত্রী) আবারো নির্বাচিত করবেন। এটা আমার মনের দিক থেকে আপনাদের প্রতি মিনতি। মাননীয় অর্থমন্ত্রী এত বেশি নাঙ্গলকোটের উন্নয়ন করেছেন। আমি যদি পূর্বের ইতিহাস শুনি নাঙ্গলকোটের অনেক জায়গায় রাস্তাঘাটও ছিল না, বিদ্যুৎ ছিল না। উনি যখন আসলেন, আপনাদের মন জয় করলেন এবং আপনাদেরকে উন্নয়নের শিখরে পৌঁছে দিলেন। সব আপনাদের জন্য করেছেন।’

উল্লেখ্য, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি। ওসি মো: ফারুক হোসেন ২০২১ সালের ১৬ নভেম্বর নাঙ্গলকোট থানায় যোগদান করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) রায়হান মেহবুবের সভাপতিত্বে ওই আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান সামছুউদ্দিন কালু, পৌর মেয়র আব্দুল মালেক, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু ইউছুফ ভূঁইয়াসহ সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধিসহ এলাকাবাসী।

শুক্রবার (১৮ আগস্ট) চৌদ্দগ্রাম-নাঙ্গলকোট (সার্কেল) এএসপি জাহিদুল ইসলাম বলেন, নাঙ্গলকোট থানার ওসি ফারুক হোসেনের এ থানায় দুই বছর হয়ে গেছে। তার বদলির বিষয়টি পুলিশের রুটিনমাফিক।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *