রাজশাহী জেলা পরিষদের জাতীয় স্থানীয় সরকার দিবস উদযাপন

রাজশাহী

প্রেস বিজ্ঞপ্তি: প্রথমবারের মতো জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে রাজশাহী জেলা পরিষদে আলোচনা সভা অনুুষ্ঠিত হয়েছে। সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে নিজ সভাকক্ষে জাতীয় স্থানীয় সরকার দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় কমিটির সদস্য ও মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি এবং রাজশাহী জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল।

প্রধান অতিথির বক্তব্যে মীর ইকবাল বলেন, দিবসটি পালনের মাধ্যমে স্থানীয় সরকার ও সাধারণ জনগণের মেলাবন্ধন আরো দৃঢ় হবে। সেবা প্রাপ্তি হবে সহজ ও ঝামেলামুক্ত। স্থানীয় সরকার অধিকতর দক্ষতার সাথে নিরাপদ পানি, স্যানিটেশন, শিক্ষা, চিকিৎসা, সামাজিক নিরাপত্তা, অবকাঠামো উন্নয়ন প্রভৃতি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেবে। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত ও স্মার্ট বাংলাদেশ নির্মাণে অগ্রণী ভূমিকা পালন করবে। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মনে করেন স্থানীয় সরকারকে শক্তিশালী করলে এদেশের উন্নয়ন আরো ত্বরান্বিত হবে। প্রধান অতিথি‘র বক্তব্য শেষে জেলা পরিষদের পক্ষ থেকে অনুদানের চেক বিতরণ করা হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১  সদস্য-২ (তানোর) মো: মাইনুল ইসলাম, চেয়ারম্যান-৩   সংরক্ষিত সদস্য-৩ ( পুঠিয়া, চারঘাট ও বাঘা) মোসা: সাজেদা বেগম, সদস্য-১ ( গোদাগাড়ী) আব্দুর রশিদ, সদস্য-৩   ( পবা ও সিটি কর্পোরেশন) মো: তফিকুল ইসলাম, সদস্য-৮ (চারঘাট) মো: জনাব আলী, সংরক্ষিত সদস্য-১ (গোদাগাড়ী, তানোর ও পবা) শিউলী রানী সাহা, সংরক্ষিত সদস্য-২ ( মোহনপুর, দূর্গাপুর ও বাগমারা) সুলতানা পারভীন রিনা, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মু: রেজা হাসান।

 

এসময় উপস্থিত ছিলেন সহকারী প্রকৌশলী এজাজুল আলম, উপ সহকারী প্রকৌশলী আনোয়ার হোসেন, প্রধান সহকারী ও ভারপ্রাপ্ত হিসাবরক্ষক এস এম আল মতিন, সার্ভেয়ার আলিফ আলী, চেয়ারম্যানের ব্যক্তিগত সচিব ফজলে এলাহী হোসেন সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

 

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *