জেল হত্যা দিবস যথাযথ মর্যাদায় পালনে রাসিকের বিভিন্ন কর্মসূচি গ্রহণ

রাজশাহী
প্রেস বিজ্ঞপ্তি: ৩রা নভেম্বর জেল হত্যা দিবস-২০২৩ যথাযথ মর্যাদায় পালন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে রাজশাহী সিটি কর্পোরেশন।
কর্মসূচির মধ্যে রয়েছে, ৩রা নভেম্বর সকাল ৯টা ৩০ মিনিটে শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান এঁর আত্মার মাগফিরাত কামনা করে মাজার চত্বরে মাদ্রাসা ছাত্রদের মাধ্যমে পবিত্র কোরআন খমত। সকাল ১০টা নগর ভবন চত্বরে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ। কালোব্যাজ ধারণ এবং নগর ভবন থেকে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান এঁর মাজার পর্যন্ত শোক র‌্যালি করা হবে।
এরপর শহীদ এএইচএম কামারুজ্জামানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এবং সিটি কর্পোরেশনের কাউন্সিলর,কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। এরপর দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে।  দুপুর ১২টায় নগর ভবনের বঙ্গবন্ধু কর্নারে আর্ট ক্যাম্প উদ্বোধন ও চিত্র প্রদর্শন। বাদ জুম্মা সোনাদিঘী জামে মসজিদসহ কর্পোরেশনের সকল ওয়ার্ডের মসজিদে বিশেষ দোয়া, সুবিধাজনক সময়ে মন্দির, গির্জা, প্যাগোডা ও অন্যান্য ধর্মাবলম্বীদের বিশেষ প্রার্থনা। বাদ জুম্মা শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বরে গরীব ও দুস্থ্যদের মাঝে খাবার বিতরণ করা হবে।
নগর ভবনে ড্রপডাউন ব্যানার প্রদর্শন ও সামনে কালো পতাকা উত্তোলন এবং শহরের গুরুত্বপূর্ণ মোড়ে এবং ৪০টি কাউন্সিলর কার্যালয়ে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার ছবিসহ শোক সম্বলিত ব্যানার প্রদর্শন ও  কালো পতাকা উত্তোলন। সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে নগর ভবন প্রাঙ্গনে মোমবাতি প্রজ্জলন।
এছাড়া নগরীর সাহেব বাজারজিরো পয়েন্ট, নিউমার্কেট প্রজাপতি, গনকপাড়া মোড়ে শহীদ এ.এইচ.এম কামরুজ্জামান এঁর বর্ণাঢ্য জীবনীর উপর প্রামান্যচিত্র প্রদর্শন করা হবে। এছাড়া আগামী ৫ নভেম্বর রবিবার সকাল ১০টায় সিটি হাসপাতালে রক্তদান কর্মসূচি ও রক্তের গ্রুপ নির্ণয়, বৃক্ষ রোপন কর্মসূচি এবং মাক্স বিতরণ এবং সকাল ১১টায় নগর ভবনের এ্যানেক্স ভবনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *