আ.লীগের প্রার্থী ঘোষণা, কপাল পুড়লো রাজশাহীর ৩ এমপির

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। রোববার বিকালে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে অবস্থিত দলীয় কার্যালয়ে আয়েজিত সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে ৩০০ আসনে চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ করে দলটি। সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রাজশাহীতে বাদ পড়েছেন দুই এমপি। তারা হলেন, এমপি আয়েন, এনামুল হক ও মুনসুর রহমান।

বৃহস্পতিবার থেকে টানা বৈঠকে প্রার্থীতালিকা চূড়ান্ত করলেও এতদিন তা আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি দলটি। চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের আগে রোববার সকাল ১০টার পর গণভবনে মনোনয়নপ্রত্যাশীদের সঙ্গে মতবিনিময় সভা করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চলতি বছর আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন ৩ হাজার ৩৬২ জন। সর্বশেষ গত ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও তার আগের সংসদের ৫৬ জন এমপি দলীয় মনোনয়ন পাননি। আবার ২০১৪ সালের নির্বাচনে তার আগের সংসদের ৪৯ জনকে মনোনয়ন দেয়া হয়নি।

ওমর ফারুক চৌধুরী রাজশাহী-১(তানোর-গোদাগাড়ী), মোহাম্মদ আলী কামাল রাজশাহী-২(সদর), আসাদুজ্জামান আসাদ রাজশাহী-৩(পবা-মোহনপুর), আবুল কালাম আজাদ রাজশাহী-৪(বাগমারা), আব্দুল ওয়াদুদ দারা রাজশাহী-৫(পুঠিয়া-দুর্গাপুর) ও মোহাম্মদ শাহরিয়ার আলম রাজশাহী-৬(বাঘা-চারঘাট)। ফলে বাদ পড়েছেন বর্তমান এমপি আয়েন উদ্দিন, এনামুল হক ও মুনসুর রহমান। এদের মধ্যে সবেচেয়ে বিতর্কিত ছিলেন এমপি এনামুল হক। নিয়োগ বাণিজ্য, নারী ক্যালেঙ্কারী, দুর্নীতি-অনিয়মসহ কোটি কোটি কোটি টাকার প্রকল্প লোপাটের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। অনিয়ম-বাণিজ্যের অভিযোগ আছে আয়েন ও মুনসুরের বিরুদ্ধেও।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *