সাবেক অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাকের দাফন সম্পন্ন

রাজশাহী

বাঘা(রাজশাহী) প্রতিনিধি: বাঘায়, শাহদৌলা সরকারি কলেজের অধ্যক্ষ ও মহিলা বানিজ্যক কলেজের প্রতিষ্ঠাতা, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক প্রামানিক (৭০)’র জানাযার নামাজ বৃহসপতিবার (২৮ ডিসেম্বর) সকাল ১১ টায় তার কর্ম জীবনের শিক্ষা প্রতিষ্ঠান মাঠে অনুষ্ঠিত হয়েছে। রাস্ট্রীয় মর্যদায় জানাযার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। আগের দিন বুধবার (২৭ডিসেম্বর) রাত ৭টায় উপজেলার বানিয়াপাড়া মহল্লার নিজ বাস ভবনে মৃত্যু বরণ করেন। ইন্নালিল্লাহি…….রাজিউন।

জানাযার নামাজে উপস্থিত ছিলেন- পররাষ্ট্র প্রতিমন্ত্রী রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সংসদ সদস্য ও আসন্ন জাতীয় সংসদ সদস্য নির্বাচনে আ’লীগ দলীয় প্রার্থী শাহ্রিয়ার আলম, সাবেক সাংসদ ও স্বতন্ত্র প্রার্থী রাহেনুল হক, উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট লায়েব উদ্দীন, উপজেলা নির্বাহি অফিসার তরিকুল ইসলাম, বাঘা পৌর মেয়র আক্কাছ আলী,উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শফিউর রহমান শফি, সাবেক চেয়ারম্যান খন্দকার মনোয়ারুল ইসলাম মামুন,কলেজের অধ্যক্ষ আবু বকর সিদ্দিক,মোজাহার হোসেন মহিলা কলেজের সাবেক এনামুল হাসান, বর্তমান অধ্যক্ষ নছিম উদ্দীন,বাঘা প্রেস ক্লাবের সভাপতি আব্দুল লতিফ মিঞা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও কলেজটির শিক্ষক-শিক্ষার্থী, রাজনৈতিক, সামাজিক ও এলাকার শ্রেণী পেশার মানুষ।

পারিবারিক সুত্রে জানা যায়,মৃত্যুকালে স্ত্রী, এক ছেলে ও ৩ মেয়েসহ অসংখ্য গুনাগ্রাহী রেখে গেছেন আব্দুর রাজ্জাক। দীর্ঘদিন তিনি ডায়াবেটিকসহ হৃদ রোগে ভূগছিলেন। ১৯৫৪ সালের ৩ এপ্রিল মুসলিম পরিরবারে জন্মগ্রহন করেন। মরহুম দেছের আলী সরকারের ৬ ছেলে ও ৩ মেয়ের মধ্যে জেষ্ঠ্য সন্তান ছিলেন সাবেক এই অধ্যক্ষ। শিক্ষকতার পাশাপাশি সামাজিক কর্মকান্ডে তার পদারচনা ছিল উন্নয়নমূখি।

কলেজ সুত্রে জানা যায়,১৯৭৯ সালের ২৫ সেপ্টেম্বর শাহদৌলা কলেজে উদ্ভিদ বিদ্যা বিভাগে প্রভাষক পদে যোগদান করেন। সহকারি অধ্যাপক পদে পদোন্নতি পান ১৯৮৮ সালের ১৮ এপ্রিল। পরবর্তীতে অধ্যাপক পদে পদোন্নতি নিয়ে ২০০৬ সালের ৬ মে থেকে ২০১৪ সালের ৩এপ্রিল পর্যন্ত কলেজটির অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালনকালে অবসরে চলে যান। এর আগে ২০০৪ সালের ১১ ডিসেম্বর থেকে ২০০৬ সালের ২০ মার্চ পর্যন্ত ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছেন। বিজ্ঞান বিভাগ থেকে ১৯৭১ সালে এসএসসি,১৯৭৩ সালে এইচএসসি ও রাজশাহী বিশ^বিদ্যালয় থেকে ১৯৭৬ সালে বিএসসি (সন্মান) ও ১৯৭৭ সালে এমএসসি পাশ করেন।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *