মান্দায় খাদ্যপণ্যের অবৈধ মজুত জব্দ, আটক -১

রাজশাহী
মোঃ রওশন আলম, নওগাঁ: নওগাঁয়র মান্দায় অবৈধ খাদ্য মজুত বিরোধী অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন। অবৈধ খাদ্যপণ্যের মজুত রয়েছে এমন একটি গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে প্রশাসন। এ সময় সেই গোডাউন থেকে অবৈধভাবে মজুত করা ১শ ৯২ টন খাদ্যপণ্যের অবৈধ মজুত জব্দ করা হয়েছে।
বুধবার (২৩ জানুয়ারি) সন্ধ্যায় সাড়ে ৬ টর দিকে উপজেলার পরানপুর এলাকায় প্রশাসনের মজুতবিরোধী অভিযানে গিয়ে বিপুল পরিমাণ ভোগ্যপণ্য মজুতের দায়ে মাসুদ রানা নামের ব্যবসায়ীকে আটক করা হয়।
ওই ব্যবসায়ীর গুদাম থেকে অবৈধভাবে মজুত করা গম, সয়াবিন তেল, আটা, চিনি ও ছোলা এংকার ডাল সহ মোট ৮ প্রকার খাদ্য পণ্য জব্দ করা হয়েছে।
মান্দা উপজেলা নির্বাহী অফিসার এবং সহকারী কমিশনার (ভূমি) এ অভিযান পরিচালনা করেন।
মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা লায়লা আঞ্জুমান বানু জানান, উপজেলার পরানপুর ইউনিয়নের গোয়ালপাড়া গ্রামে একটি গুদামে বিপুল পরিমাণ খাদ্যপণ্য অবৈধভাবে মজুত করা হয়েছে বলে তথ্য ছিল। গোপন তথ্যের ভিত্তিতে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মাসুদ রানা নামে এক ব্যবসায়ীর গুদামে অভিযান চালানো হয়।
অভিযানে গিয়ে ওই গুদামটিতে ১২৮ টন গম, ২০ হাজার ৭২ লিটার সয়াবিন তেল, ৮ টন আটা, ছোলা-বুট ৩২ টন ও ৪ টন চিনির অবৈধ মজুত পাওয়া গেছে। গুদামটিতে প্রায় ১ বছর সময় ধরে গম মজুত করা হয়েছিল। লাইসেন্স ছাড়াই গম, সয়াবিন, চিনি, ছোলা ও আটার ব্যবসা করে আসছিলেন।
তিনি আরও বলেন, অবৈধভাবে খাদ্যপণ্য মজুতের দায়ে ওই ব্যবসায়ীকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে নিয়মিত মামলা হচ্ছে। মান্দা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ আলী বাদী হয়ে মামলার প্রস্তুতি নিচ্ছেন।
মান্দা থানার ওসি মোজাম্মেল হক কাজী বলেন, প্রশাসনের পরিচালিত অভিযানে অবৈধভাবে খাদ্যপণ্য মজুতের দায়ে মাসুদ রানা নামে এক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *