তানোরে পল্লী বিদ্যুৎ অফিসের অভিযানে অবৈধ মটরের সংযোগ বিচ্ছিন্ন 

কৃষি লীড
তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোরে পল্লী বিদ্যুৎ অফিসের বিশেষ অভিযানে মুন্ডুমালা পৌরসভার প্রকাশনগর জাটভাঙ্গী মহল্লায় গভীর নলকুপের কমান্ড এরিয়ার মধ্যে অবৈধ মটরে দেয়া আবাসিক সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। সম্প্রতি, বিভিন্ন গণমাধ্যমে অবৈধ মটর নিয়ে একাধিক প্রতিবেদন প্রকাশ হলে টনক নড়ে কর্তৃপক্ষের। এদিকে (২৮ জানুয়ারী) রোববার পল্লী বিদ্যুৎ তানোর জোনের (ডিজিএম) জহুরুল ইসলামের নির্দেশে ওই অবৈধ মটরের আবাসিক সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।
স্থানীয়রা জানান, প্রকাশনগর মহল্লার প্রয়াত মাহামের পুত্র শরিফুল ইসলাম অনুমোদন ছাড়াই গভীর নলকুপের কমান্ড এরিয়ায় অবৈধ মটর স্থাপন করে দীর্ঘদিন ধরে সেচ বানিজ্য করে আসছিলো।
অথচ এই অবৈধ মটরের মাত্র কুড়ি গজ দুরেই বিএমডিএ’র গভীর নলকুপ রয়েছে। এদিকে মহল্লার বাসিন্দা কামালের বাড়ি থেকে আবাসিক সংযোগ নিয়ে সেচ বাণিজ্যে করা হচ্ছিল। অতিরিক্ত সেচ চার্জ পরিশোধ করতে গিয়ে কৃষকরা প্রায় নিঃস্ব ও মানসিক নির্যাতনে অতিষ্ঠ বলেও অভিযোগ উঠেছে।
এ ঘটনায় কৃষকদের মাঝে চরম অসন্তোষের সৃষ্টি হয়েছে। কিন্তু প্রভাবশালী শরিফুলের বিরুদ্ধে তারা কেউ প্রকাশ্যে কোনো প্রতিবাদ করতে পারছেন না। কৃষকেরা জানান, অবৈধ মটরের আবাসিক সংযোগ বিচ্ছিন্ন করা না হলে যেকোনো সময় অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটার আশঙ্কা দেখা দিয়েছে।
এবিষয়ে শরিফুল ইসলামের পুত্র মাসুম বলেন, মটরের বিষয় পল্লী বিদ্যুৎ দেখবে। তোরা (সাংবাদিক) কেনো এসেছিস। মটর নিয়ে কোনো খবর করলে চাঁদাবাজির মামলা দিয়ে সাংবাদিকতা শিখিয়ে দিবো। এবিষয়ে পল্লী বিদ্যুৎ সমিতি তানোর জোনের (ডিজিএম) জহুরুল ইসলাম বলেন, আবাসিক সংযোগ থেকে সেচ বাণিজ্যের কোনো সুযোগ নাই।
তিনি বলেন, অবৈধ মটরের আবাসিক সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এবং এই অবৈধ মটর সংযোগ বিচ্ছিন্নের অভিযান অব্যাহত থাকবে।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *