ময়মনসিংহের ফুলবাড়ীয়ায় তেলের গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ড

জাতীয় লীড

ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহের ফুলবাড়ীয়া পৌর সদরের মেইন রোডের ইসলাম এন্ড ব্রাদার্স নামক ডিজেল ও পেট্রোলের গোডাউনে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

শনিবার (০৩ মার্চ) দুপুর ২টার দিকে আগুনের সূত্রপাত হয়, ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট প্রায় ২ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।
আগুনের লেলিহান শিখায় আশপাশের প্রায় পাঁচটি দোকান মারাত্মক ক্ষতিগ্রস্থ হয়। আগুনের তীব্রতা ভয়াবহ আকার ধারণ করলে বাজারের ব্যবসায়িদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। আশপাশের দোকান ও বাসা বাড়ির মালামাল দ্রুত সরিয়ে নিতে গিয়ে ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়েছে অনেকেই, কোন আহত হওয়ার খবর পাওয়া যায়নি।
ফায়ার সার্ভিসের সূত্রে জানা গেছে, মের্সাস ইসলাম এন্ড ব্রাদার্স নামক ডিজেল ও পেট্রোলের দোকানের একটি ড্রাম থেকে আরেকটি ড্রামে পেট্রোল সরানোর সময় আগুনের সূত্রপাত হয়। আগুনে পুড়ে সম্পূর্ন ভুষ্মিভুত হয় ইসলাম এন্ড ব্রাদার্স নামক দোকান ও একটি জোড়া বক মার্কা সরিষার তেলের মিল। আগুন ছড়িয়ে পড়ে আশপাশের কয়েকটি দোকানে ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়। স্থানীয়দের ধারণা আগুনে পুড়ে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
দোকানের মালিক নুরুল ইসলাম বলেন, ‘দোকানের ছেলে ও কর্মচারী ছিল, শুনেছি পেট্রোল এক ড্রাম থেকে আরেক ড্রামে স্থানান্তর করার সময় আগুন লাগে। ক্ষয়ক্ষতির পরিমান এখনো বলতে পারবো না।’
ময়মনসিংহ ফায়ার সার্ভিসের সহকারি পরিচালক মো. মাসুদ সরদার বলেন, ‘ইসলাম এন্ড ব্রাদার্স দোকানে ডিজেল, পেট্রোল ও সরিষার তেল বিক্রি করে, দোকানটি থেকে আগুনের সূত্রপাত হয়েছে। দোকানটিসহ একটি সরিষার তেলের মিল সম্পূর্ণ ভুষ্মিভুত, এছাড়াও আশপাশের কয়েকটি দোকান আগুনে ক্ষতিগ্রস্থ হয়েছে। ৬ টি ইউনিট প্রায় দুই ঘন্টায় চেষ্টা পর আগুন নিয়ন্ত্রনে আনে।প্রাথমিক ভাবে ক্ষয়ক্ষতির পরিমান এখনো জানাযায়নি।’ ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান শরাফ উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা কাবেরী জালাল, পৌর মেয়র গোলাম কিবরিয়া।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *