নগর আ’লীগ নেতা ডাবলু সরকারের নেতৃত্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন পালন

রাজশাহী

প্রেস বিজ্ঞপ্তি: রাজশাহীতে মহানগর আ’লীগের ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস যথাযোগ্য মর্যাদার সাথে কর্মসূচি পালন করেছে।

আজ (১৭ মার্চ) প্রথম প্রহরে ভোর ৬ টায় সময় বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জননেতা মোঃ ডাবলু সরকারের নেতৃত্বে কুমারপাড়া দলীয় কার্যালয়ের স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধু সহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্প স্তবক অর্পণ করেন।

এ সময় ডাবলু সরকার বলেন ১৭ই মার্চ বাঙালি জাতির অবিসংবাদিত নেতা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি মহান মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস। ১৯২০ সালের এ দিনে বাংলার শোষিত ও নিপীড়িত মানুষের ত্রাণকর্তা রূপে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন এ মহান নেতা যার অবিচল নেতৃত্ব ও স্বদেশপ্রেমের চেতনা বলে আমরা অর্জন করেছি স্বাধীন বাংলাদেশ। শৈশবকালীন বঙ্গবন্ধুর চারিত্রিক দৃঢ়তা এবং জীবনব্যাপী তার আত্মত্যাগ ও দেশপ্রেমের মহান আদর্শে নবীন প্রজন্মকে উজ্জীবিত করতে দেশপ্রেমী এ দিনটি উদযাপিত হয় জাতীয় শিশু দিবস হিসেবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর শৈশবকালের ইতিহাস তুলে ধরেন। বলেন ৭ মার্চের ভাষণ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৭ কোটি জনগনের কথা চিন্তা করে দিয়ে ছিলেন। এই ভাষণ থেকে বাঙালি জাতি স্বাধীনতা পেয়েছিলেন, এই ভাষণ বিশ্বের দরবারে ১ নম্বর ভাষণ হবে সেই আশা ব্যক্ত করেন। এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ ও দেশের মানুষকে নিয়ে যে স্বপ্ন দেখে ছিলেন সেই স্বপ্নকে আজ বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা স্বপ্ন পূরণে নিরলসভাবে কাজ করছেন, এই স্বপ্ন পূরণে বিগত দিনে বাধাগ্রস্থ করেছে তারা এখনও চেষ্টা চালিয়ে যাচ্ছে এই স্বাধীনতা বিরোধী ও অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে রাজশাহী মহানগর আওয়ামী লীগের নেতাকর্মী সহ সাধারণ সকল জনগণকে সাথে নিয়ে আগামী দিনে স্মার্ট বাংলাদেশ গড়তে সকল নেতৃবৃন্দের প্রতি উদার্ত আহ্বান জানান ও শপথ নেন।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সহ-সভাপতি মোঃ রেজাউল ইসলাম বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আজাদ, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মোঃ মুকিদুজ্জামান জুরাত, সদস্য সৈয়দ মন্তাজ আহমেদ, মোঃ ইসমাইল হোসেন, মোঃ আশরাফ উদ্দিন খান, মোঃ মুজিবুর রহমান, মাসুদ আহমেদ, মোঃ আলিমুল হাসান সজল, মোঃ খাইরুল বাসার শাহীন, ১২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক বিপন্ন সরকার, ২২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ নেওয়াজ সরকার সেডু, জাতীয় শ্রমিক লীগ রাজশাহী মহানগরের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ শরীফ আলী মুনমুন, রাজশাহী মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ জেডু সরকার, গৌতম দাস, মোতিহার থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মানিক ইসলাম, শাহ মুখদুম থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ ফিরোজ খান ফরহাদ, রাজপাড়া থানা আওয়ামী লীগের সদস্য মোঃ মারুফ হোসেন, ২০ নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আব্দুল মান্নান লাল, ২৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আশিকুর রহমান আশিক, রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি শাহাদত হোসেন বাদশা, ১৬ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ রাজীব শেখ, রাজশাহী মহানগর আওয়ামী যুবলীগের সাবেক সহ-সভাপতি মোঃ জাহেদ আলী জনি, সাবেক সদস্য ও ২৩ নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক সুমন ঘোষ, রাজশাহী মহানগর যুবলীগের সাবেক সদস্য মোঃ মুরসালিন হক রাবু, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ আবেদ আলী, মহানগর সেচ্ছাসেবক লীগের সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সুলতানুর আরেফিন, সদস্য মোঃ শাহিনুর রহমান শাহিন, রাজশাহী মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ মেহেদী হাসান রিমেল রিগেন, নয়ন কুমার ধর, ইসলামি ব্যাংক মেডিকেল কলেজের সাবেক ছাত্রলীগ নেতা ডাঃ মোঃ মাফতাহুল মোস্তাকিম রাতুল, রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের সাবেক ছাত্রলীগ নেতা মোঃ আল আমিন প্রমুখ।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *